বাড়ি > ময়দান > একই মাঠে খেলা হতে পারে ৪টি টেস্ট, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে সাবধানি অজি বোর্ড
টিম পেইন ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।
টিম পেইন ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।

একই মাঠে খেলা হতে পারে ৪টি টেস্ট, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে সাবধানি অজি বোর্ড

  • ইতিমধ্যেই চারটি মাঠে টেস্ট সিরিজের সূচি ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়া প্রাথমিকভাবে বিসিসিআইকে প্রস্তাব দিয়েছিল বছর শেষের অজি সফরে কোহলিদের একটি মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার। তবে ৫ টেস্টের সিরিজের সম্ভাবনা পত্রপাঠ নাকচ করে দিয়েছে ভারতীয় বোর্ড। যদিও একটি মাঠে গোটা টেস্ট সিরিজ খেলার সম্ভাবনা এখনও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে বৃহস্পতিবারই ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে। সূচি অনুযায়ী ৩-৭ ডিসেম্বর ব্রিসবেনে অনুষ্ঠিত হওয়ার কথা সিরিজের প্রথম টেস্ট। ১১-১৫ ডিসেম্বর অ্যাডিলেডে অনুষ্ঠিত হওয়ার কথা সিরিজের দ্বিতীয় টেস্ট, যা খেলা হবে গোলাপি বলে কৃত্রিম আলোয়। ২৬-৩০ ডিসেম্বর মেলবোর্নে খেলা হবে বক্সিং-ডে টেস্ট। নতুন বছরের ৩-৭ জানুয়ারি সিডনিতে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টেস্ট।

পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি ঘোষণা করার পরেও ক্রিকেট অস্ট্রেলিয়া সব রকম বিকল্প রাস্তা খোলা রাখছে। অজি বোর্ডের সিইও কেভিন রবার্টস স্পষ্ট জানিয়ে দেন যে, করোনা মহামারির জেরে স্বাস্থ্য সংকটের কথা মাথায় রেখে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ চারটির বদলে কোনও একটি মাঠেও খেলা হতে পারে। সবটাই নির্ভর করছে আন্তঃরাজ্য যাতায়াত ব্যবস্থা নিয়ন্ত্রণের উপর। এত আগে থেকে নির্দিষ্ট করে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। তাই চারটি মাঠে খেলা হবে, নাকি একটি বা দু'টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজ, তা নির্ভর করবে পরিস্থিতির উপর।

শেষমেশ একটি মাঠে খেলা হলে সম্ভবত অ্যাডিলেডই এগিয়ে থাকবে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ আয়োজনের ক্ষেত্রে।

অন্যদিকে, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের কোনও ম্যাচ আয়োজনের দায়িত্ব না পাওয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছে ওয়াকা। এ-প্রসঙ্গে রবার্টস জানান, গতবারের ভারত-অস্ট্রেলিয়া সিরিজে কোনও ম্যাচ দেওয়া হয়নি ব্রিসবেনে। তাই এবার পারথের পরিবর্তে গাব্বায় খেলা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

বন্ধ করুন