বাংলা নিউজ > ময়দান > লন্ডনে শ্রেয়সের সফল অস্ত্রোপচার, কবে ফিরবেন ২২ গজে?

লন্ডনে শ্রেয়সের সফল অস্ত্রোপচার, কবে ফিরবেন ২২ গজে?

সফল অস্ত্রোপচার হল শ্রেয়স আইয়ারের।

শ্রেয়স আইয়ার ২০২৩ বর্ডার-গাভাসকর ট্রফির আমেদাবাদ টেস্টের তৃতীয় দিনের খেলার সময় পিঠে চোট পেয়েছিলেন। সেই চোট সরাতে তাঁকে শেষ পর্যন্ত অস্ত্রোপচার করাতে হয়। মঙ্গলবার লন্ডনে শ্রেয়সের পিঠের সফল অস্ত্রোপচার হয়েছে।

পিঠের চোটের অস্ত্রোপচার করাবেন না বলে প্রথমে ভেবেছিলেন শ্রেয়স আইয়ার। শেষ পর্যন্ত তিনি অস্ত্রোপচার করালেন। টাইমস অফ ইন্ডিয়া সূত্রে খবর, মঙ্গলবার লন্ডনে ভারতের তারকা ব্যাটসম্যান শ্রেয়সের সফল ভাবে পিঠের অস্ত্রোপচার করেছে। এবং তিনি এখনও ভালো রয়েছেন।

পিঠের চোট এবং অস্ত্রোপচারের কারণে শ্রেয়স আইয়ার পুরো ২০২৩ আইপিএল যেমন মিস করলেন, তেমনই জুনে লন্ডনের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও খেলতে পারবেন না।

একটি সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে, ‘মঙ্গলবার লন্ডনে শ্রেয়সের একটি সফল অস্ত্রোপচার হয়েছে। প্রকৃতপক্ষে তিনি গতকাল একটু হাঁটাহাঁটি করেছিলেন।’ তবে এই অস্ত্রোপচারের কারণে তিন মাস মাঠের বাইরে থাকবেন শ্রেয়স। তবে আশা করা হচ্ছে, ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপের আগে তিনি পুরোপুরি ফিট হয়ে উঠবেন।

আরও পড়ুন: IPL লিগ টেবলে বড় পতন KKR-এর, RCB দিল লাফ, বদলে গেল কমলা আর বেগুনি টুপির তালিকা

শ্রেয়স চোট পাওয়ার পরেই তাঁকে অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি রাজি হননি। প্রথমে শ্রেয়স অস্ত্রোপচার রাজি না হওয়ায়, কলকাতা নাইট রাইডার্স আশা করেছিল, আইপিএলে পরের দিকে সম্ভত তাঁকে পাওয়া যাবে। কিন্তু এখন অস্ত্রোপচার হওয়ায়, দীর্ঘ দিনের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন তিনি।

আরও পড়ুন: ফর্মে নেই ব্যাটাররা, জঘন্য ফিল্ডিং ও কিপিং- বেড়েই চলেছে নাইটদের সমস্যা

এ দিকে জসপ্রীত বুমরাহ অস্ত্রোপচারের পর সেরে ওঠার পথে। শীঘ্রই বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে রিহ্যাব শুরু করে দেবেন ভারতের তারকা পেসার। অস্ত্রোপচারের ছয় সপ্তাহ পর বুমরাহকে রিহ্যাব শুরু করার পরামর্শ দিয়েছিলেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। অস্ত্রোপচারের পর অবশ্য এখন আর যন্ত্রণা নেই বুমরাহের। এমনটাই জানা গিয়েছে বিসিসিআই-এর তরফে। ভারতীয় দলের এই তারকা পেসার যাতে ওডিআই বিশ্বকাপের আগে সম্পূর্ণ ভাবে সুস্থ হয়ে উঠতে পারেন, সেই চেষ্টাই অনবরত করছে বোর্ড। তবে সেই চেষ্টা করতে গিয়ে বাড়তি ঝুঁকি নিতে রাজি নন বিসিসিআই কর্তারা।

গত বছরের সেপ্টেম্বর মাস থেকে দলের বাইরে বুমরাহ। এশিয়া কাপ, টি-২০ বিশ্বকাপ, বর্ডার-গাভাসকর ট্রফি সহ একাধিক গুরুত্বপূর্ণ সিরিজ মিস করেছেন বুমরাহ। খেলতে পারেননি ২০২৩ আইপিএলেও। রিহ্যাব শুরু করে দিলেও, কবে তিনি মাঠে ফিরবেন, তা নিয়ে জোর জল্পনা রয়েছে। বুমরাহ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও খেলতে পারবেন না। তবে বিসিসিআই বুমরাহের ক্ষেত্রে ফোকাস করেছে, শুধুমাত্র ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপকে। তার আগে তারকা পেসারকে সুস্থ করে তুলতে চাইছে তারা। এ দিকে শ্রেয়সও কোনও ভাবে ওডিআই বিশ্বকাপের আগে ২২ গজে ফিরতে পারবেন না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সংসদে সায়নী–মিতালির যুগলবন্দিতে সরগরম, প্রথম বক্তব্যেই রেল–মেট্রো নিয়ে প্রশ্ন Paris Olympics 2024 পরে অবসর নেবেন! ভারতীয় হকি দলের অভিজ্ঞ গোলরক্ষকের বড় ঘোষণা আজ জাতীয় পতাকা দিবস, এই উপলক্ষে জানুন তেরঙ্গা ইতিহাস, তাৎপর্য আগুনে ঝলসে মৃত্যু, মায়ের নাম মুখে আনে না ছেলে! মহুয়ার আদরের 'গোলা' এখন কোথায়? রাহুল মহাজন অতীত, রোহিতের সঙ্গে দুবাইতে সুখী সংসার! হঠাৎ কলকাতায় কেন এলেন ডিম্পি দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস আছে? তাহলে এই লেখাটি আপনার অবশ্যই পড়া দরকার বাড়িতে টিয়া পাখি থাকা কি শুভ? এর ছবি ঘরে রাখলে কী হয়? বাস্তুশাস্ত্রমত দেখে নিন কলকাতা–ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল ঘোষণা করল রেল, ভাড়ার অর্থ ফেরত কোন শর্তে?‌ উঠল নিষেধাজ্ঞা! সরকারি কর্মীরা RSS কর্মকাণ্ডে দিতে পারবেন যোগ, সরব বিরোধীরা MLC 2024: রশিদের ঘূর্ণিতে থমকে গেল নাইট রাইডার্স, চার উইকেটে জিতে প্লে-অফে MI

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.