বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবসময় বাড়তি উদ্যম নিয়ে মাঠে নামে ভারত, সিরিজ শুরুর আগে উত্তেজনায় ফুটছেন স্মৃতি মন্ধনা
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্মৃতি মন্ধনা। ছবি- আইসিসি।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্মৃতি মন্ধনা। ছবি- আইসিসি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবসময় বাড়তি উদ্যম নিয়ে মাঠে নামে ভারত, সিরিজ শুরুর আগে উত্তেজনায় ফুটছেন স্মৃতি মন্ধনা

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে তিন ফর্ম্যাটের সিরিজে তিনটি করে ওয়ান ডে ও টি-টোয়েন্টির পাশপাশি আসন্ন সফরে একটি দিনরাতের টেস্টও খেলবে ভারত।

বর্তমানে বিশ্বক্রিকেটে অস্ট্রেলিয়া পুরুষ দলের আধিপত্য অনেকটা খর্ব হলেও অজি মহিলারা কিন্তু এখনও নিজেদের দাপট বজায় রেখেছেন। একাধিক তারকা, বিশ্বমানের ক্রিকেটারে ভরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ২১ সেপ্টেম্বর থেকে সিরিজ শুরু হতে চলেছে ভারতের। সিরিজ শুরুর আগে স্মৃতি মন্ধনার অস্ট্রলিয়ার বিরুদ্ধে খেলতে নিজের আগ্রহের কথা জানিয়ে দাবি করেন অজিদের বিরুদ্ধে বাড়তি চাড় নিয়ে খেলে ভারত।

ইংল্যান্ডের পর এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে তিন ফর্ম্যাটের সিরিজে তিনটি করে ওয়ান ডে ও টি-টোয়েন্টির পাশপাশি আসন্ন সফরে একটি দিনরাতের টেস্টও খেলবে ভারত। সফর শুরু হতে এখনও কিছুটা সময় হাতে থাকলেও উত্তেজনায় ফুটছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকা ওপেনার মন্ধনা। সিরিজ নিয়ে The Scoop podcast-এ তিনি জানান, ‘আমরা সকলেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে খুবই পছন্দ করি, কারণ ওরা বিশ্বের অন্যতম সেরা দল এবং সবসময়ই কড়া চ্যালেঞ্জ জানায়। তাই জন্যই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হলে ভাল পারফর্ম করতে আমরা আরও বদ্ধপরিকর হয়ে যাই। ওদের প্রতিযোগী মনোভাব আমাদেরও আরও কঠিন চ্যালেঞ্জ জানাতে উদ্বুদ্ধ করে।’

২০১৭ সালে ৫০ ওভারের বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতে অজিদের হারালেও ফাইনালে বাজে ভাবে তাদের কাছেই হারতে হয় ভারতকে। তবে সেইসময় থেকে দলে অনেক পরিবর্তন এসেছে যা ভারতকে আরও শক্তিশালী করেছে বলেই দাবি স্মৃতির। ‘দল আগের থেকে অনেক উন্নতি করেছে। কোভিডের ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সকলেই অনেকটা সময় বিরতি পয়েছে এবং সকলেই তা নিজেদের খেলা বুঝতে ও আরও শক্তিশালী হতে ব্যবহার করেছে। সবাই নিজেদের ফিটনেসের পাশপাশি দক্ষতার ওপরও কাজ করেছে।’ জানান মন্ধনা।

বন্ধ করুন