বাড়ি > ময়দান > India battles Covid-19: সংক্রমণ এড়াতে হিন্দি সতর্কবার্তা পিটারসেনের
এই সময় সকলে সাবধানে থাকুন, ভারতীয়দের প্রতি বার্তা কেভিন পিটারসেনের।
এই সময় সকলে সাবধানে থাকুন, ভারতীয়দের প্রতি বার্তা কেভিন পিটারসেনের।

India battles Covid-19: সংক্রমণ এড়াতে হিন্দি সতর্কবার্তা পিটারসেনের

ভারতীয় বন্ধুরা যাতে এই সংক্রমণের শিকার না হন, তাঁদের নিরাপত্তার জন্য সম্প্রতি হিন্দিতে তিনি টুইট করেছেন।

নোভেল করোনাভাইরাস সংক্রমণ রুখতে মরিয়া সারা বিশ্ব। সেই লড়াইয়ে ভারতের পাশে দাঁড়ালেন ইংল্যান্ডের ক্রিকেটার কেভিন পিটারসেন।

তিনি আদ্যন্ত ভারতপ্রেমী। সোশ্যাল মিডিয়ায় ভারত ভ্রমণের প্রচুর ছবি-সহ ভারতীয় সংস্কৃতির প্রতি তীব্র অনুরাগের কথা প্রায়ই উল্লেখ করেন কেভিন। বিশ্বজুড়ে Covid-19 এর দাপট ভারতে দেখা দেওয়ায় তিনি বিশেষ উৎকণ্ঠিত।

ভারতীয় বন্ধুরা যাতে এই সংক্রমণের শিকার না হন, তাঁদের নিরাপত্তার জন্য সম্প্রতি হিন্দিতে তিনি টুইট করেছেন। যদিও হিন্দি বার্তা লিখতে তাঁকে সাহায্য করেছেন এক শিক্ষক, এ কথা নিজেই কবুল করেছেন প্রাক্তন ইংল্যান্ড ক্যাপ্টেন।

বার্তায় ভারতবাসীদের উদ্দেশ্য করে পিটারসেন লিখেছেন, ‘নমস্তে ইন্ডিয়া। আমরা সকলে করোনাভাইরাসকে পরাস্ত করতে একজোট হয়েছি। সবাই নিজেদের সরকারের নির্দেশ মেনে কিছু দিন বাড়ির ভিতরেই থাকি। এই সময় সতর্ক থাকা জরুরি। সবাইকে অনেক ভালোবাসা। আমার হিন্দি শিক্ষক শ্রীবৎস।’

এই বার্তা পড়ে একদিকে যেমন কেভিন পিটারসেনকে ধন্যবাদ জানিয়েছেন, তেমনই একদল তাঁকে মনে করিয়ে দিয়েছেন যে, ভারতের সর্বত্র হিন্দিভাষী বাসিন্দারা নেই। এই কারণে হিন্দিতে লিখলেও তাঁর বার্তা অনেকের বোধগম্য না-ও হতে পারে।

বন্ধ করুন