এদিন পাঁচ উইকেট দখল করলেন রাধা যাদব
এদিন পাঁচ উইকেট দখল করলেন রাধা যাদব

T20 Women's World Cup: নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

বিশ্বকাপের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়ে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিল হরমনপ্রীতরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখল ভারত। শেষ ওভারে রুদ্ধশ্বাস লড়াইয়ে নিউজিল্যান্ডকে ৪ রানে হারাল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই জয়ের সুবাদেই প্রথম দল হিসাবে বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা সুনিশ্চিত করল হরমনপ্রীতরা। এদিন জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে ১৩৩ রানের লক্ষ্য রেখেছিল ভারত। ম্যাচ শেষে নিউজিল্যান্ডের স্কোর দাঁড়ায় ১২৯/৬।


অন্তিম ওভারে জয়ের জন্য ১৬ রানের দরকার ছিল কিউয়িদের। তবে ১২ রানেই থেমে যেতে হল নিউজিল্যান্ডকে। ভারতের হয়ে শেষ ওভারে বল করার গুরু দায়িত্ব ছিল শিখা পাণ্ডের উপর। এই জয়ের সঙ্গেই তিন ম্যাচ শেষে বিশ্বকাপে অপরাজিত রইল হরমনপ্রীতের দল। পাশাপাশি গ্রুপ এ-তে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখলে রাখার পাশাপাশি পৌঁছে গেল সেমিফাইনালেও। ম্যাচ শেষে অধিনায়ক হরমন প্রীত ভক্তদের উদ্দেশে আর্জি রাখলেন-'মাঠে এসে আমাদেরকে সমর্থন করতে থাকুন'।


এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কিউয়ি দলের অধিনায়ক সোফি ডেভাইন। বিশ্বকাপের মঞ্চে ব্যাট হাতে আবারও উজ্বল ভারতীয় ওপেনার শেফালি ভর্মা।। বাংলাদেশ ম্যাচের মতো নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ঝোড়ো ইনিংস খেলে দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেন ভারতীয় মহিলা ক্রিকেটের এই টিনএজ সেনশেশন। মাত্র ৩৪ বলে ৪৬ রানের ইনিংস খেললেন শেফালি। শেফালি ছাড়া কেউই তেমন রান পাননি। দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার তানিয়া ভাটিয়া(২৩)। নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন রোজমেরি মায়ের এবং অ্যামেলিয়া কেইর। অন্যদিকে ভারতের হয়ে একটি করে উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা, শিখা পান্ডে, পুনম যাদব, রাধা যাদব এবং রাজেশ্বরী গায়েকোয়াড়।

বন্ধ করুন