বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ ভারত ফের প্রথম ম্যাচেই মুখোমুখি পাকিস্তানের, দেখে নিন টিম ইন্ডিয়ার সূচি

T20 WC-এ ভারত ফের প্রথম ম্যাচেই মুখোমুখি পাকিস্তানের, দেখে নিন টিম ইন্ডিয়ার সূচি

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের প্রথম ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান।

২৩ অক্টোবর ভারতের প্রথম ম্যাচ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। প্রতিপক্ষ পাকিস্তান। ২০২১১ বিশ্বকাপেও ভারতের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ছিল পাকিস্তান। যে ম্যাচ ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। এ বার কি বদলা নেওয়ার পালা!

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচিরই যেন পুনরাবৃত্তি হল ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে। ভারত তাদের প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে এ বারও। শুক্রবার ভোরে আইসিসি যে সূচি ঘোষণা করেছে, তাতে দেখা গিয়েছে, ২৩ অক্টোবর ভারতের প্রথম ম্যাচ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। প্রতিপক্ষ পাকিস্তান। ২০২১১ বিশ্বকাপেও ভারতের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ছিল পাকিস্তান। যে ম্যাচ ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। এ বার কি বদলা নেওয়ার পালা! প্রসঙ্গত অস্ট্রেলিয়ার মাটিতে ভারত-পাকিস্তান শেষ বার বিশ্বকাপের ম্যাচ খেলেছে ২০১৫ সালে। ম্যাচটি হয়েছিল অ্যাডিলেড ওভালে।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১৬ অক্টোবর থেকে। শুরুতে কোয়ালিফাইং রাউন্ড বা প্রথম রাউন্ড হবে। আর এই রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা নামিবিয়া। প্রথম রাউন্ডের পর শুরু হবে সুপার টুয়েলভের ম্যাচ। সুপার টুয়েলভে ভারত রয়েছে গ্রুপ টু-তে। এই গ্রুপে ভারত ছাড়াও রয়েছে পাকিস্তান, বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকা। এ ছাড়া প্রথম রাউন্ডে বি- গ্রুপ থেকে শীর্ষে থাকা দল এবং এ-গ্রুপ থেকে দুই নম্বরে থাকা দল যুক্ত হবে। অন্য গ্রুপটিতে রয়েছে অস্ট্রেলিয়া অফগানিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড। এই গ্রুপে যুক্ত হবে প্রথম রাউন্ডের এ-গ্রুপ থেকে শীর্ষে থাকা দল এবং বি -গ্রুপ থেকে দুই নম্বরে থাকা দল।

ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের সঙ্গে ২৩ অক্টোবর। দ্বিতীয় ম্যাচটি রয়েছে ২৭ অক্টোবর, সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। প্রতিপক্ষ প্রথম রাউন্ড থেকে যোগ্যতা অর্জন করা গ্রুপ এ-র দুই নম্বর দল। ৩০ অক্টোবর পার্থে ভারত দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। ২ নভেম্বর ভারত বনাম বাংলাদেশ ম্যাচ হবে অ্যাডিলেড ওভালে। আর ৬ নভেম্বর গ্রুপ-বি-র যোগ্যতা অর্জনকারী শীর্ষে থাকা দলের মুখোমুখি হবে ভারত। ম্যাচটি হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচ হবে ২২ অক্টোবর নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার মধ্যে। ম্যাচটি হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। ওই দিনই পার্থে রয়েছে ইংল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচও। সেমিফাইনাল দু'টি হবে ৯ এবং ১০ নভেম্বর। যথাক্রমে সিডনি এবং অ্যাডিলেড ওভালে। ফাইনাল হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে, ১৩ নভেম্বর।

প্রথম রাউন্ড

গ্রুপ এ: শ্রীলঙ্কা, নামিবিয়া, দু'টি কোয়ালিফাইং রাউন্ড খেলে আসা দল

গ্রুপ বি: ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, দু'টি কোয়ালিফাইং রাউন্ড খেলে আসা দল

সুপার টুয়েল স্টেজ

গ্রুপ ১: অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, এ-১, বি-২

গ্রুপ ২: বাংলাদেশ, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বি-১, এ-২

ভারতের সূচি

ভারত বনাম পাকিস্তান, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড- ২৩ অক্টোবর

ভারত বনাম গ্রুপ-এ রানার্স আপ, সিডনি ক্রিকেট গ্রাউন্ড- ২৭ অক্টোবর

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, পার্থ স্টেডিয়াম- ৩০ অক্টোবর

ভারত বনাম বাংলাদেশ, অ্যাডিলেড ওভাল- ২ নভেম্বর

ভারত বনাম গ্রুপ-বি উইনার, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড- ৬ নভেম্বর

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে ৬ রান বাকি, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন ধনু, মকর, কুম্ভ, মীনের মাঘী পূর্ণিমা ২০২৪ কেমন কাটবে? জানুন রাশিফলে আজ কাদের প্রেমের অতীত তাদের বর্তমানে বিঘ্ন ঘটাবে? কী বলছে আজকের প্রেম রাশিফল আমিষ ছোঁন না! ধর্মের টানে অভিনয় ছাড়বেন? জবাব কৃষ্ণভক্ত ‘ফুলকি’ দিব্যানির ‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু….. ডানহাতিদের ৩২টি ৫০-এর পরে ১ম বাঁ-হাতি ব্যাটারের অর্ধশতরান, WPL-এ নজির গড়লেন কে? বন্ধ হবে না লেনদেন, Paytm-র UPI চালু রাখতে শুধু ১ কাজ করতে হবে, NPCI-কে বলল RBI অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে অতিথিদের জন্য থাকছে কী কী সুবিধা? রান পেলেন না বেঙ্কটেশ, নীতীশের আক্রমণ সামলে দলকে টেনে তোলার মরিয়া চেষ্টা সরাংশের ব্রাহ্মীশাক কি মগজে শান দিতেই শুধু খান? বাতের ব্যথা থেকে শুরু করে উপকারিতা বহু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.