বাংলা নিউজ > ময়দান > কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেললেন মিতালি রাজ, আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় জানালেন ভারতের সর্বকালের সেরা মহিলা ক্রিকেটার
মিতালি রাজ। ছবি- টুইটার।

কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেললেন মিতালি রাজ, আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় জানালেন ভারতের সর্বকালের সেরা মহিলা ক্রিকেটার

  • সব ফর্ম্যাটে জাতীয় দলের জার্সি তুলে রাখার কথা ঘোষণা করেন মিতালি রাজ। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ হল বর্ণোজ্জ্বল অধ্যায়। 

টি-২০ ফর্ম্যাটে জাতীয় দল থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন মিতালি রাজ। গত আইসিসি মহিলা বিশ্বকাপের পরে ওয়ান ডে ও টেস্ট থেকেও তিনি অবসর নিতে পারেন বলে গুঞ্জন শোনা গিয়েছিল। তবে বিশ্বকাপের মঞ্চে অবসর ঘোষণা করেননি ভারতের সর্বকালের সেরা মহিলা ক্রিকেটার।

বিশ্বকাপ থেকে দেশে ফিরে নিজের ক্রিকেট কেরিয়ারের ভবিষ্যৎ নির্ধারণে একটু সময় নেন মিতালি। শেষমেশ কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেলেন তিনি। সব ফর্ম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন মিতালি রাজ। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ হল বর্ণোজ্জ্বল অধ্যায়।

আরও পড়ুন:- ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম দশে মিতালি-মন্ধনা, বোলার ও অল-রাউন্ডারদের তালিকায় প্রথম সারিতে বাংলার ঝুলন

বুধবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন মিতাল। বিজ্ঞপ্তিতে তিনি ধন্যবাদ জানিয়েছেন বিসিসিআইকে। বিশেষ করে উল্লেখ করেছেন বোর্ড সচিব জয় শাহর কথাও। ধন্যবাদ জানিয়েছেন অনুরাগীদেরও।

আরও পড়ুন:- ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ T20 ইনিংস, মিতালিরা তো বটেই, এমনকি রোহিত-কোহলিরাও যা পারেননি, তেমনই নজির কিরণের

মিতালির আন্তর্জাতিক কেরিয়ার:-
টেস্টে: মিতালি রাজ ভারতের হয়ে ১২টি টেস্টে ৬৯৯ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৪টি।

ওয়ান ডে: দেশের জার্সিতে মিতালি ২৩২টি ওয়ান ডে খেলেছেন। সংগহ করেছেন ৭৮০৫ রান। সেঞ্চুরি করেছেন ৭টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৬৪টি।

টি-২০: ভারতের হয়ে ৮৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২৩৬৪ রান সংগ্রহ করেছেন মিতালি রাজ। সেঞ্চুরি না করলেও হাফ-সেঞ্চুরি করেছেন ১৭টি।

বন্ধ করুন