বাড়ি > ময়দান > ডিসেম্বর অস্ট্রেলিয়ায় যাবে ভারত, ফেব্রুয়ারিতে আসবে ইংল্যান্ড, নিশ্চিত করলেন সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যয় (REUTERS)
সৌরভ গঙ্গোপাধ্যয় (REUTERS)

ডিসেম্বর অস্ট্রেলিয়ায় যাবে ভারত, ফেব্রুয়ারিতে আসবে ইংল্যান্ড, নিশ্চিত করলেন সৌরভ

করোনার মধ্যে ফিউচার ট্যুরস প্রোগাম যাতে মানা হয়, সেই বিষয় দায়বদ্ধ বিসিসিআই, বলে জানিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়

বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে পূর্ব পরিকল্পনা মতোই আগামী বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ড আসবে ভারতে। আইসিসি-র বেঁধে দেওয়া Future Tours Programme (FTP)-কে পূর্ণ করার জন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে জানিয়েছেন বিসিসিআই প্রধান। 

সৌরভ জানিয়েছেন যে পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ীই খেলা হবে। মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেট ও ঘরোয়া ক্রিকেটের ক্ষেত্রে এখনও ভাবনাচিন্তা চলছে। 

সৌরভ জানিয়েছেন যে আমিরশাহিতে আইপিএল খেলার পরেই অস্ট্রেলিয়ায় যাবে ভারত ডিসেম্বর মাসে। তারপরে ইংল্যান্ড আসবে ফেব্রুয়ারি মাসে। এরপর এপ্রিল মাসে ফের আইপিএল। মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটের সূচী নিয়ে আলোচনা চলছে ও জলদি সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া যাবে বলে জানান সৌরভ। 

এফটিপি অনুযায়ী ইংল্যান্ডের সঙ্গে পাঁচটি টেস্ট খেলবে ভারত। সৌরভের চিঠি থেকেই স্পষ্ট যে সেই হিসাবে কোনও নড়চড় হচ্ছে না। সাধারণত এই সময় থেকেই ঘরোয়া ক্রিকেট শুরু হয়। কিন্তু এবছর সেটি হচ্ছে না। সৌরভ বলেন যে সকলের সঙ্গে আলোচনা করে ও তাদের থেকে পরামর্শ নিয়েই ঠিক করা হবে কবে শুরু করা উচিত ঘরোয়া ক্রিকেট। তিনি এই আশাও করেছেন যে করোনার প্রভাবও কিছুটা স্তিমিত হয়ে যাবে যাতে নিরাপদে ক্রিকেট ফের শুরু হতে পারে। 

বন্ধ করুন