বাংলা নিউজ > ময়দান > টোকিও-র বদলা বার্মিংহ্যামে নিতে পারল না ভারত! মহিলা হকি দলকে হারাল ইংল্যান্ড
মহিলা হকি দলকে হারাল ইংল্যান্ড (ছবি:পিটিআই)

টোকিও-র বদলা বার্মিংহ্যামে নিতে পারল না ভারত! মহিলা হকি দলকে হারাল ইংল্যান্ড

  • এবার আরও একবার ভারতের মহিলা হকি দলকে ধাক্কা দিল ইংলিশ দল। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস ২০২২-এর পুল ম্যাচে, ২ অগস্ট মঙ্গলবার স্বাগতিক ইংল্যান্ড ভারতকে ৩-১ গোলে পরাজিত করেছে। শুধু টোকিও অলিম্পিক্সেই নয়, চার বছর আগে ২০১৮ সালের CWG-তে ইংল্যান্ড ভারতকে ব্রোঞ্জ জেতাতে থেকে বাধা দিয়েছিল।

ভারত তাদের পুলটি একটি চমকপ্রদ ভাবে শুরু করেছিল। ঘানা এবং ওয়েলসের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচ জিতেছিল তারা। তবে গ্রুপের কঠিনতম দলের সামনে টিকতেই পারল না ভারত। প্রায় এক বছর আগে টোকিও অলিম্পিক্সে ব্রিটেনের মহিলা হকি দল ভারতকে হারিয়ে ঐতিহাসিক ব্রোঞ্জ পদক থেকে বঞ্চিত করেছিল। এবার আরও একবার ভারতের মহিলা হকি দলকে ধাক্কা দিল ইংলিশ দল। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস ২০২২-এর পুল ম্যাচে, ২ অগস্ট মঙ্গলবার স্বাগতিক ইংল্যান্ড ভারতকে ৩-১ গোলে পরাজিত করেছে। 

টানা দুই দিন, ইংল্যান্ডের দলের কাছে হারতে হয়েছে ভারতকে। প্রথমে ইংল্যান্ডের পুরুষ দল এবং পরে ব্রিটিশদের মহিলা দল জয় নিবন্ধন করে। সোমবার, ভারতের পুরুষ দল ৪-১ ব্যবধানে এগিয়েছিল এবং পরে ৪-৪ ড্রয়ের মধ্য দিয়ে খেলা শেষ করে। ভারতের পুরুষ দলকে জিততে দেয়নি।

আরও পড়ুন… Legends League Cricket: লেজেন্ডস লিগ এবার কলকাতায়, খেলা হবে ছয়টি শহরে 

মঙ্গলবার বার্মিংহ্যামে চলতি কমনওয়েলথ গেমস ২০২২- এ ভারত তাদের পুল এ মহিলা হকি খেলায় ইংল্যান্ডের বিরুদ্ধে ১-৩ ব্যবধানে পরাজিত হল। জিসেল অ্যানসলে, টেস হাওয়ার্ড এবং হান্না মার্টিন স্বাগতিকদের হয়ে গোল করেছিলেন। এদিকে, বন্দনা কাটারিয়া কোয়ার্টার 4-এর শেষ মুহূর্তে ভারতের হয়ে একটি সান্ত্বনামূলক গোল করেছিলেন।

ম্যাচের তিন কোয়ার্টারে গোল করে ইংল্যান্ড। মাত্র তিন মিনিটের মধ্যেই লিড নেয় ইংলিশ দল। দ্বিতীয় কোয়ার্টারে ভারত ইংলিশ দলের আক্রমণ নস্যাৎ করলেও নিজে কোনও গোল করতে পারেনি। এরপর তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে আরও একটি করে গোল করে ইংল্যান্ড। শেষ মুহূর্তে ভারতের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড বন্দনা কাটারিয়া।

আরও পড়ুন…CWG 2022: ফের নিরাশ করলেন দ্যুতি চাঁদ, কমনওয়েলথ গেমসের হিট থেকেই ছিটকে গেলেন

শুধু টোকিও অলিম্পিক্সেই নয়, চার বছর আগে ২০১৮ সালের CWG-তে ইংল্যান্ড ভারতকে ব্রোঞ্জ জেতাতে থেকে বাধা দিয়েছিল। এবার গোল্ড কোস্টে ইংল্যান্ডের কাছে ৬-০ গোলের হারের প্রতিশোধ নিতে নেমেছিল ভারতীয় দল, কিন্তু তারা তাতে ব্যর্থ হল। এই ম্যাচটি ভারতের জন্য সবসময়ই কঠিন হয়। স্বাগতিক ইংল্যান্ড বিশ্বের অন্যতম সেরা মহিলা হকি দল।

বন্ধ করুন