বাংলা নিউজ > ময়দান > India Squad For Asian Games 2023: এশিয়ান গেমসের ভারতীয় দলে রিঙ্কু সিং, নেতৃত্বের ভার রুতুরাজের হাতে, দেখুন স্কোয়াড

India Squad For Asian Games 2023: এশিয়ান গেমসের ভারতীয় দলে রিঙ্কু সিং, নেতৃত্বের ভার রুতুরাজের হাতে, দেখুন স্কোয়াড

এশিয়ান গেমসের দলে সুযোগ পেলেন রিঙ্কু সিং। ছবি- পিটিআই। 

India Cricket Squad For Asian Games 2023: বাংলার দুই ক্রিকেটার সুযোগ পেলেন মূল স্কোয়াডে।

প্রতীক্ষার অবসান রিঙ্কু সিংয়ের। ঘরোয়া ক্রিকেট তথা আইপিএলে ধারাবাহিকভাবে ভালো খেলার পুরস্কার পেলেন নাইট তারকা। এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় ক্রিকেট দলে জায়গা পেলেন রিঙ্কু।

রিঙ্কু ছাড়াও প্রথমবারের জন্য ভারতীয় স্কোয়াডে ডাক পান প্রভসিমরন সিং। ১৫ জনের মূল স্কোয়াডে উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন তিনি। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে জায়গা করে নিয়েছেন জিতেশ শর্মা। সুতরাং, পঞ্জাব কিংসের দুই উইকেটকিপার-ব্যাটারই এশিয়ান গেমসের স্কোয়াডে মাথা গলিয়ে দিয়েছেন।

নেতৃত্বের দায়ভার উঠেছে রুতুরাজ গায়কোয়াড়ের হাতে। এমনিতেই বিশ্বকাপের ঠিক আগে এশিয়ান গেমস আয়োজিত হবে বলে দ্বিতীয় সারির দল গড়ে নিতে হয়েছে বিসিসিআইকে। তবে আপাতত জাতীয় দলের কক্ষপথ থেকে বাইরে থাকা কোনও সিনিয়র ভারতীয় তারকা সুযোগ পাননি এশিয়ান গেমসের স্কোয়াডে।

শিখর ধাওয়ানকে বিসিসিআই এশিয়ান গেমসের ক্যাপ্টেন করতে পারে বলে শোনা যাচ্ছিল। তবে স্কোয়াডে জায়গাই হয়নি গব্বরের। মূলত আইপিএলের তারকাদের নিয়ে জাতীয় নির্বাচকরা গড়ে নিয়েছেন এশিয়ান গেমসের দল। বাংলার দুই তারকা শাহবাজ আহমেদ ও মুকেশ কুমার জায়গা পেয়েছেন দলে। রয়েছেন যশস্বী জসওয়ালও। সুতরাং, এটা বলে দেওয়া যায় যে, এবারের মতো বিশ্বকাপের দলে সুযোগ হচ্ছে না যশস্বীর।

আরও পড়ুন:- IND vs WI: সৌরভের রেকর্ড চুরমার করলেও যশস্বী অল্পের জন্য টপকাতে পারলেন না ধাওয়ানকে

রাহুল ত্রিপাঠীর এশিয়ান গেমসের দলে জায়গা করে নেওয়া প্রত্যাশিতই ছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় স্কোয়াডে ঢোকা তিলক বর্মা এশিয়ান গেমসের স্কোয়াডেও জায়গা ধরে রেখেছেন। ইতিমধ্যেই ভারতীয় দলের হয়ে আত্মপ্রকাশ করা রবি বিষ্ণোই, ওয়াশিংটন সুন্দর, আবেশ খান, আর্শদীপ সিং, শিবম মাভি ও শিবম দুবেকে এশিয়ান গেমসে ফের জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে দেখা যাবে।

কেকেআরের বেঙ্কটেশ আইয়ারকে স্ট্যান্ড-বাই ক্রিকেটারদের তালিকায় রেখেছেন জাতীয় নির্বাচকরা। এছাড়া স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন যশ ঠাকুর, সাই কিশোর, দীপক হুডা ও সাই সুদর্শন। হুডার মূল স্কোয়াডে জায়গা না পাওয়া অবাক করছে বিশেষজ্ঞদের।

আরও পড়ুন:- IND vs SA Fixtures: সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্ট খেলবে ভারত, দেখে নিন রোহিতদের দক্ষিণ আফ্রিকা সফরের ক্রীড়াসূচি

এশিয়ান গেমসের জন্য ভারতের স্কোয়াড: রুতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটকিপার)।

স্ট্যান্ড-বাই: যশ ঠাকুর, সাই কিশোর, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন।

এবছর চিনের হ্যাংঝৌয়ে বসবে এশিয়ান গেমসের আসর। ১৯ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে বহুজাতিক এই প্রতিযোগিতা। টি-২০ ফর্ম্যাটে ছেলেদের ক্রিকেট ইভেন্ট অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Tomato Benefits: টমেটো ত্বকের জন্য আশীর্বাদের মতো, শুধু জানতে হবে কীভাবে ব্যবহার করবেন রামেশ্বরমের ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪, আতঙ্ক চরমে বাউন্ডারি লাইনে লাফিয়ে দুর্দান্ত ফিল্ডিং, এবিডির কথা মনে করালেন জর্জিয়া-ভিডিয়ো চোখে ধরা কাগজের দূরবীন, চিনতে পারলেন টলিউডের জনপ্রিয় অভিনেতাকে? ১৪ বছর পর পরিচালনায় আমিরের প্রাক্তন, বউ বদলের গল্প লাপাতা লেডিজে মুগ্ধ করণ-কাজল বিনামূল্যে আধার আপডেটের সময় ফুরিয়ে এল বলে, নির্ঝঞ্ঝাটে কাজ সাড়তে জানুন এই নিয়ম এক বলেই আউট মণীশ, অনুকূলের লড়াই ব্যর্থ করলেন যুব বিশ্বকাপ মাতানো অর্শিন-সচিন আপনি কি SBI গ্রাহক? FD-তে মোটা সুদ থেকে গৃহঋণে ছাড় পাওয়ার এই 'লাস্ট চান্স' Kanchan-Sreemoyee: কাঞ্চনের আদুরে ভালোবাসা! মেহেন্দি দিয়ে হাতে লিখলেন শ্রীময়ীর নাম রাজভবনে ফিরতেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী, উঠবে নানা ইস্যু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.