বাংলা নিউজ > ময়দান > করোনা ভ্যাকসিন নিয়ে আলটপকা মন্তব্য, সোশ্যাল মিডিয়ায় হরভজনকে তুলোধোনা
হরভজন সিং। ছবি- টুইটার।
হরভজন সিং। ছবি- টুইটার।

করোনা ভ্যাকসিন নিয়ে আলটপকা মন্তব্য, সোশ্যাল মিডিয়ায় হরভজনকে তুলোধোনা

  • ভাজ্জির টুইট ভালোভাবে নেননি নেটিজেনরা।

শুভব্রত মুখার্জি

সারা বিশ্বজুড়ে এখনও করোনার প্রকোপ কমেনি। ভারত-সহ সারা বিশ্বজুড়ে এখনও প্রত্যেকদিন অগনিত মানুষ আক্রান্ত হচ্ছেন। ইউরোপে ইতিমধ্যেই মার্চের পরে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। ফলে নাইট কার্ফু পর্যন্ত জারি করতে হয়েছে বেশ কিছু দেশে। পরিস্থিতি এখনও নিয়ন্ত্রনে আসেনি। সারা বিশ্বজুড়ে বিভিন্ন দেশে বিভিন্ন বহুজাতিক ওষুধের কোম্পানি থেকে শুরু করে বৈজ্ঞানিকরা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।

বিভিন্ন দেশের টিকার কাজও এখন অনেকটাই এগিয়ে গেছে। কিছু কিছু দেশে আধুনিক প্রযুক্তিতিতে তৈরি এই টিকা এখন ট্রায়ালের চতুর্থ পর্যায়ে রয়েছে। সাফল্যের হারও বেশ ভালো। এমন অবস্থায় বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিংয়ের একটি মন্তব্যের ফলে শোরগোল পড়ে গেছে নেটদুনিয়াতে।

সোশ্যাল মাধ্যমে ভাজ্জি টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, 'ফাইজার, বায়োটেকের তৈরি টিকার সাফল্য ৯৪%। মডার্নার তৈরি টিকার সাফল্য ৯৪.৫%। অক্সফোর্ডের তৈরি টিকার সাফল্য ৯০%। ভারতে টিকা ছাড়াই সুস্থতার হার ৯৩.৬%। তাহলে আমাদের কি সত্যিই টিকার প্রয়োজন?'

মজার ছলে করা এই টুইটকে নিয়ে ভাজ্জিকে তীব্র আক্রমনের শিকার হতে হয়েছে। অনেকেই প্রশ্ন তুলেছেন যে ৯৩.৬% সুস্থতার হার মানে এখনও ৬.৪% মানুষ মারা যাচ্ছেন। তাহলে কি তাদের প্রানের কোন দাম নেই? এরকম নানা প্রশ্নে বিদ্ধ হতে হয়েছে টার্বুনেটরকে।

বন্ধ করুন