বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশকে গুঁড়িয়ে দিল ভারত, জিতে নিল বিশেষভাবে সক্ষমদের ত্রিদেশীয় টুর্নামেন্ট

বাংলাদেশকে গুঁড়িয়ে দিল ভারত, জিতে নিল বিশেষভাবে সক্ষমদের ত্রিদেশীয় টুর্নামেন্ট

চ্যাম্পিয়ন ভারত। 

ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশকে হারিয়ে প্রথমবারের চ্যাম্পিয়ন হল ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ৩৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৩ রান করে। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ মাত্র ১২৭ রানে সব উইকেট হারিয়ে ফেলে।

কলকাতার রাজারহাটে মার্লিন রাইজ ক্লাব প্যাভিলিয়ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়ে গেল বধিরদের ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্ট। ২৯ থেকে ৫ মে পর্যন্ত চলে এই টুর্নামেন্ট। ভারত, বাংলাদেশ এবং নেপালের মধ্যে এই আন্তর্জাতিক টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। যার আয়োজক ছিল আইডিসিএ। এই টুর্নামেন্টের আয়োজকদের পক্ষ থেকে ঠিক করা হয়েছে, পূর্ব ভারতে বিভিন্ন ম্যাচের মাধ্যমে বিশেষভাবে সক্ষম প্রতিভাকে তুলে আনার জন্য তারা আরও ম্যাচ আয়োজন করতে চায়।

তারই প্রথম ধাপ হিসাবে কলকাতায় প্রথমবারের জন্য আয়োজিত করা হয় এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের প্রথম সংস্করণ জিতে নিল ভারত। এই টুর্নামেন্ট তারা শুধু পুরুষদের ক্ষেত্রে সীমাবদ্ধ রাখতে চায় না। ২২ থেকে ২৫ মে মহিলাদের টুর্নামেন্ট শুরু হবে। বেঙ্গালুরুজুড়ে মহিলাদের টি-টেন টুর্নামেন্ট শুরু হবে।

সেই ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশকে হারিয়ে প্রথমবারের চ্যাম্পিয়ন হল ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ৩৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৩ রান করে। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ মাত্র ১২৭ রানে সব উইকেট হারিয়ে ফেলে। তারা মাত্র ২৫ ওভার খেলতে পারে। ভারতের হয়ে শতরান হাঁকান সাই আকাশ। ৬৭ বলে ১১১ রান করেন তিনি। এছাড়াও আরও এক ব্যাটার আকাশ সিং ৩৩ বলে ৫৩ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ বিশেষ কিছু সুবিধা করতে পারেনি। তবে বাংলাদেশের বোলার আফসার রিয়াদ ৩ উইকেট নেন।

ভারত ১৬৬ রানে ম্যাচ জিতে নেয়। ভারতের ব্যাটারদের পাশাপাশি বোলারদের পারফরম্যান্স ছিল দেখার মতো। ভারতের হয়ে ৪ উইকেট নেন কুলদীপ সিং। এছাড়া অধিনায়ক দীপক কুমার নেন তিনটি উইকেট। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সাই আকাশ। টুর্নামেন্টের দ্রুততম অর্ধশতরানের জন্য পুরস্কার নিয়ে যান বাংলাদেশের আকিব মাহমুদ। টুর্নামেন্টের সেরা ব্যাটারও নির্বাচিত হন তিনি। টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের কুলদীপ সিং।

এই টুর্নামেন্টের শেষ পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতায় নিযুক্ত ডেপুটি ব্রিটিশ হাইকমিশনার পিটার কুক। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারশিব শংকর পাল। উপস্থিত ছিলেন কর্পোরেট কমিউনিকেশন এবং সিএসআর মার্নিল গ্রুপের সহ-সভাপতি শর্বাণী ভট্টাচার্য ও ইন্দাস ভ্যালি ওয়ার্ল্ড স্কুলের ডিরেক্টর অমিতা প্রসাদ। আইডিসিএর প্রেসিডেন্ট সুমিত জৈন বলেন, 'আমরা খুব উত্তেজিত বোধ করছি, কারণ আইডিসিএ ত্রিদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্ট ভালো প্রভাব তৈরি করতে পেরেছে সাধারণের মধ্যে। আমরা কলকাতায় এই টুর্নামেন্ট করতে পেরে খুব খুশি।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.