বাংলা নিউজ > ময়দান > ডেভিস কাপে পরের রাউন্ডে নরওয়ের মুখোমুখি ভারত, অ্যাওয়ে টাইয়ের সময়ই এশিয়ান গেমস

ডেভিস কাপে পরের রাউন্ডে নরওয়ের মুখোমুখি ভারত, অ্যাওয়ে টাইয়ের সময়ই এশিয়ান গেমস

ডেভিস কাপ। ছবি: টুইটার

সেপ্টেম্বর মাসেই ডেভিস কাপের পাশাপাশি অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস।

শুভব্রত মুখার্জি: দিল্লির জিমখানা স্টেডিয়ামের মাঠে ডেনমার্ককে হারিয়ে ইতিমধ্যেই পরের রাউন্ডে চলে গিয়েছে ভারত। বিশ্ব গ্রুপ-১ টাইয়ে পরবর্তী রাউন্ডে তাদের প্রতিদ্বন্দ্বী নরওয়ে। তবে এবার আর হোম টাই নয়, অ্যাওয়ে টাইয়ে তাদের খেলতে হবে। তবে বোপান্নাদের জন্য সমস্যার বিষয় তাদের ডেভিস কাপের এই টাইয়ের সময়তেই চলবে এশিয়ান গেমস। ফলে এআইটিএকে (অল ইন্ডিয়া টেনিস ফেডারেশন) সিদ্ধান্ত নিতে হবে কোন টুর্নামেন্টে তারা কোন দল পাঠাবে। কোন প্রতিযোগিতাকে অগ্রাধিকার দেওয়া হবে।

সেপ্টেম্বর মাসেই ডেভিস কাপের পাশাপাশি অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। এশিয়ান গেমসে টেনিস ইভেন্ট হয়ার কথা রয়েছে ১০-১৪ সেপ্টেম্বর। অন্যদিকে ডেভিস কাপের টাই হয়ার কথা রয়েছে ১৬-১৭ ই সেপ্টেম্বর। যদি ধরেও নেওয়া যায় ভারতীয় টেনিস খেলোয়াড়রা তাদের ইভেন্ট ১৪ তারিখে শেষ করবেন তাহলেও তাদের পক্ষে নরওয়ের বিরুদ্ধে খেলা কঠিন হবে। কারণ তাদের হাতে পরিবেশের সঙ্গে, কোর্টের সঙ্গে মানিয়ে নেওয়ার সময়টাই অত্যন্ত কম থাকবে।

এআইটিএর কাছে সবথেকে বড় চ্যালেঞ্জ হতে চলেছে দুটি টুর্নামেন্টেই দল নামানো। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে এআইটিএ সেক্রেটারি জেনারেল অনিল ধুপার জানিয়েছেন 'আমরা এবং এশিয়ান টেনিস ফেডারেশন, আইটিএফের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। এই সূচি সমস্যায় পড়তে চলেছে ১২টি এশিয়ান দেশ। আমরা তারিখ পরিবর্তনের বিষয়ে আবেদন জানিয়েছি। তবে ওরা সেই বিষয়ে সম্মত হয়নি। সেই কারণে আমরা আইটিএফের দ্বারস্থ হয়েছি। আমরা দু'টি ইভেন্টেই খেলতে চাই। পাকিস্তানের তরফেও আলাদা করে আপিল করা হয়েছে। 'উল্লেখ্য নরওয়ে দলে রয়েছেন বিশ্ব ক্রমতালিকায় ৮ নম্বরে থাকা কাসপার রুড। ফলে ভারতের পক্ষে টাইটি মোটেও সহজ হবে না। ডেভিস কাপ ইতিহাসে এই দুই দেশ প্রথমবার একে অপরের বিরুদ্ধে খেলবে।

বন্ধ করুন