বাংলা নিউজ > ময়দান > India vs England: ভারতের উদ্দেশ্যে ফের কটাক্ষ ছুঁড়ে দিলেন ভন
মাইকেল ভন। ছবি- গেটি ইমেজেস।
মাইকেল ভন। ছবি- গেটি ইমেজেস।

India vs England: ভারতের উদ্দেশ্যে ফের কটাক্ষ ছুঁড়ে দিলেন ভন

  • রুটকে টিম ইন্ডিয়া কোহলিদের সই করা জার্সি উপহার দিয়েছে কিনা, জানতে চাইলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার মাটিতে যখন অ্যাডিলেড টেস্টে ভারত ৩৬ রানে অলআউট হয়েছিল সেইসময় থেকেই ভারতীয় জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে যেন হাত ধুয়ে নেমে পড়েছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক তথা ধারাভাষ্যকার মাইকেল ভন। সেসময় তিনি প্রথমে টুইট করে ভবিষ্যৎবানী করে দেন ভারত ৪-০ ফলে হারবে। এই টুইট করার পরে মেলবোর্ন টেস্টে অসাধারণ জয় পায় ভারত। সিরিজ ১-১ করে ফেলে তারা। তারপরেও ভনের কটাক্ষ থামেনি। ফের টুইট করে তিনি জানিয়ে দেন ৪-০ হয়নি তো কি হয়েছে ৩-১ ফলে হারবে ভারত।

এরপরের ঘটনা প্রায় সকল ক্রিকেট প্রেমীর জানা। ব্রিসবেন টেস্টে ৩২ বছর পরে অজিদের বিরুদ্ধে জয়লাভ করে কার্যত 'বি' টিম নিয়ে সিরিজ ২-১ ফলে পকেটস্থ করে ফেলে রাহানে বাহিনী। স্বাভাবিকভাবেই দিনের শেষে ঢোক গিলতে বাধ্য হন ভন।

টুইট করে ইংরেজিতে লেখেন 'এগ অন মাই ফেস'। নিজের করা বিদ্রুপ নিজের দিকে বুমেরাং হয়ে ফিরে আসবে তা হয়ত তিনি প্রত্যাশাও করেননি। সবেমাত্র শেষ হয়েছে ভারত বনাম ইংল্যান্ড দলের প্রথম টেস্ট। সেই টেস্টে বিরাট বাহিনীকে কার্যত পর্যুদস্ত করে ১-০ ফলে এগিয়ে গেছে ইংল্যান্ড দল। আর তার পরেই সুযোগের সদ্ব্যবহার করে কিছুটা কটাক্ষের সুরে ভন লিখেছেন 'অস্ট্রেলিয়াতে ন্যাথান লিয়ঁ ১০০তম টেস্টের পরে রাহানেরা ওকে অটোগ্রাফ করা জার্সি উপহার দিয়েছিল। চেন্নাইয়ে রুটের ১০০তম ম্যাচের পরে ভারত কি এমন কিছু করেছে? আপনারা কেউ বলতে পারবেন?'

ভনের এই কটাক্ষের জবাব ইতিমধ্যেই ভারতের নেটিজেনরা দিয়েছেন। ভারতীয় ক্রিকেট সমর্থকরা অবশ্যই আশা করবেন বিরাটরা সিরিজ জয়ের মধ্যে দিয়ে ভনকে মোক্ষম জবাব দেবেন।

বন্ধ করুন