বাংলা নিউজ > ময়দান > এখনই হয়তো T20 আর ODI-এ দায়িত্ব হারাচ্ছেন না দ্রাবিড়

এখনই হয়তো T20 আর ODI-এ দায়িত্ব হারাচ্ছেন না দ্রাবিড়

রাহুল দ্রাবিড়।

এমপিএল এবং জার্সির স্পনসর বাইজুস বিসিসিআইকে চিঠি দিয়েছে যে, তারা চুক্তি থেকে বেরিয়ে যেতে চায়। তবে বিসিসিআই-এর টাইটেল স্পন্সর মাস্টারকার্ড। তাদের চুক্তি মার্চ মাসে শেষ হয়ে যাবে। তবে তারা চুক্তি পুনর্নবীকরণ করতে আগ্রহী।

বিরাট কোহলিদের দায়িত্ব কি এ বার নতুন কোচ নেবেন? এই নিয়ে জল্পনা তুঙ্গে। এরই মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, লাল এবং সাদা বলের দলের জন্য আলাদা কোচ রাখার কোনও পরিকল্পনা নেই তাদের।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে বাজে ভাবে হেরে ভারত ছিটকে যাওয়ার পর কোচ রাহুল দ্রাবিড়কে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। এমন কী টি-টোয়েন্টির জন্য আলাদা কোচিং স্টাফ রাখার প্রয়োজনীয়তা নিয়েও আলোচনা হয়েছিল। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘ভারতীয় ক্রিকেটে এর আগে কি এমন ঘটনা ঘটেছে।’

আরও পড়ুন: কোহলি যা করেছে, সেটা ভোলার নয়- মীরপুরে ঝামেলা নিয়ে বিরাটকেই একহাত নিলেন গাভাসকর

রাহুল দ্রাবিড়ের সঙ্গে চুক্তি ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপের পর শেষ হয়ে যাবে। অক্টোবর-নভেম্বরে ৫০-ওভারের এই বড় ইভেন্টে ভারতের পারফরম্যান্সের উপর কোচ দ্রাবিড়ের মূল্যায়ন করা হবে।

মাস্টারকার্ড আগ্রহী

রোহিত শর্মা, বিরাট কোহলিদের জার্সি স্পনসর থেকে সরে যাচ্ছে বাইজুস। তবে বাইজুস একা নয়, ক্রিকেটারদের কিট স্পন্সর এমপিএল স্পোর্টসও নাম তুলে নিচ্ছে। কিছুটা চাপে বিসিসিআই। তারা নতুন স্পন্সরের খোঁজে। মার্চে ঘরোয়া মরশুমে শেষ হওয়ার পরে বেশ কয়েকটি স্পন্সর থাকবে। কিছু ডিল শেষ হবে এবং অন্যগুলো এখনও বাকি।

আরও পড়ুন: টেস্টে যদি IPL-এর মতো সুযোগ থাকত, দ্বিতীয় ইনিংসে কুলদীপকে খেলাতাম- আফসোস রাহুলের

পোশাক প্রস্তুতকারক কেকেসিএলকে অধিকার হস্তান্তর করতে রাজি নয় বিসিসিআই। কারণ দুর্বল ব্র্যান্ডকে স্পন্সর করতে বিসিসিআই রাজি নয়। আবার বর্তমান কিট স্পনসর এমপিএলের প্রস্তাবিত একটি ত্রিপাক্ষীয় চুক্তি করার সম্ভাবনাও বোর্ডের তরফে কম। এমপিএলকে জানানো হয়েছে যে, সময় কম থাকার কারণে লেনদেন করা হচ্ছে না। বিসিসিআই-এর এক কর্মকর্তা বলেছেন, ‘অধিকার হস্তান্তর একটি ত্রিমুখী প্রক্রিয়া। সে ক্ষেত্রে সকলেরই মন মতো হওয়ার বিষয় রয়েছে।’

অন্য এক কর্মকর্তা বলেছেন, ‘স্পন্সররা মার্চের শেষ পর্যন্ত অব্যাহত রয়েছে। যে কোনও ক্ষেত্রে, চুক্তিটি রক্ষা করার জন্য আমাদের কাছে প্রয়োজনীয় ব্যাঙ্ক গ্যারান্টি রয়েছে।’

এমপিএল এবং জার্সির স্পনসর বাইজুস বিসিসিআইকে চিঠি দিয়েছে যে, তারা চুক্তি থেকে বেরিয়ে যেতে চায়। যে চুক্তিটি ২০২৩ সালের শেষ পর্যন্ত ছিল। বিসিসিআই-এর টাইটেল স্পন্সর মাস্টারকার্ড। তাদের চুক্তি মার্চ মাসে শেষ হয়ে যাবে। তবে তারা চুক্তি পুনর্নবীকরণ করতে আগ্রহী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মাথা দিয়ে ঠুঁকে ৭৭টা বোতলের ছিপি খুললেন ব্যক্তি! ভিডিয়ো দেখলেই গা শিরশির করবে আপনি কোন জাতের! গুজরাটে বাড়ি কিনতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা JP Morgan কর্তার বিয়ে করলেন সোহাগ জলের 'মউ', শুভদৃষ্টির সময় চোখ মারলেন অস্মিতা, বরকে একী বললেন… ‘কুদৃষ্টি দেবেন না’, পিঙ্কিকে কড়া বার্তা শ্রীময়ীর! প্রাক্তনকে উত্তর দিতে না-রাজ ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার ৩৩ বছরে পা দিলেন ইশা, কেমন কাটল অভিনেত্রীর এ বছরের জন্মদিন বিলাসী গাড়ি নিয়ে ট্রাফিক আইন ভেঙে হোমগার্ডের উপর হামলা মহিলার, Video প্রকাশ্যে স্বপ্নপূরণের দোরগোড়ায় নশিপুর রেলসেতু, তিনদিন বাতিল থাকবে ট্রেন, তালিকাটা দেখুন নিয়মিত টেস্ট খেললে মিলবে বোনাস- লাল-বলের ক্রিকেটে আকর্ষণ বাড়াতে উদ্যোগী BCCI ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’, পতঞ্জলির অ্যাড পুরো নিষিদ্ধ করল SC, তুলোধোনা রামদেবকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.