ইন্দোরে কোহলি
ইন্দোরে কোহলি

হোলকার স্টেডিয়ামে ১৩ বছর অপরাজিত ভারত, শক্ত চ্যালেঞ্জের মুখে শ্রীলঙ্কা

ভারতের পয়া মাঠে দ্বিতীয় টি-২০।

বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম টি-২০। এবার দ্বিতীয় টি-২০ মঙ্গলবার অনুষ্ঠিত হতে চলেছে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে। এটি ভারতের জন্য অন্যতম পয়া মাঠ কারণ ২০০৬ সালে স্টেডিয়াম চালু হবার পর সব স্তরের ক্রিকেটে কখনো এখানে হারেনি ভারত। শ্রীলঙ্কার সঙ্গে হেড টু হেড তুলনাতেও অনেকটাই এগিয়ে ভারত। তাই ইন্দোরে খেলা শুরুর আগেই নিশ্চিত ভাবেই ফেভারিট ভারত।

এই পর্যন্ত দুটি টেস্ট, একটি টি-২০ ও পাঁচটি ওডিআই হয়েছে হোলকার স্টেডিয়ামে। কখনো হারেনি ভারত। যে একটি টি-২০ হয়েছে, কাকতালীয় ভাবে সেটিও ছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে। সহজেই ৮৮ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। হোলকার স্টেডিয়াম নির্মান হওয়ার আগে নেহেরু স্টেডিয়ামে ক্রিকেট হত। ১৯৯৭ সালে খারাপ পিচের জন্য নেহেরু স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়।

চোট সারিয়ে ফিরে কেমন বল করছেন বুমরাহ ও শিখর ধাওয়ান নিজের ফর্ম ফিরে পান কিনা, এই দুটিই মূলত ভারতের জন্য গুরুত্বপূর্ণ। একই সঙ্গে নভদীপ সাইনি ও শার্দুল ঠাকুর আন্তর্জাতিক খেলার চাপ কতটা সহ্য করতে পারবেন. সেই দিকেও নজর থাকবে। অলরাউন্ডার হিসাবে ওয়াশিংটন সুন্দর ও শিবম দুবে কেমন খেলেন, ওয়ার্ল্ড টি-২০ র আগে সেটিও খুব গুরুত্বপূর্ণ।

এর আগের টি-২০ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ০-৩ ব্যবধানে হারে শ্রীলঙ্কা। ভারতের সঙ্গে ১৭টি ম্যাচের ১১তে হার হয়েছে শ্রীলঙ্কার। তাই বর্তমান ও ইতিহাস, শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই চ্যালেঞ্জকে অতিক্রম করে ভারতকে কতটা শক্ত পরীক্ষার মধ্যে ফেলতে পারে মালিঙ্গার দল, এখন সেটাই দেখার।

বন্ধ করুন