বাংলা নিউজ > ময়দান > বুমরাহর পর ফের চোট ভারতের তরুণ পেসারের, খেলতে পারলেন না IND vs SA তৃতীয় T20, WC-এর আগে মাথায় হাতে রোহিতের
রোহিত শর্মা।

বুমরাহর পর ফের চোট ভারতের তরুণ পেসারের, খেলতে পারলেন না IND vs SA তৃতীয় T20, WC-এর আগে মাথায় হাতে রোহিতের

জসপ্রীত বুমরাহ চোটের কারণে ইতিমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। সোমবারই বিসিসিআই-এর তরফে এ কথা সরকারি ভাবে জানানো হয়েছে। এর ২৪ ঘণ্টার মধ্যেই ভারতের তরুণ পেসারের চোট ফের চাপে ফেলে দিয়েছে রোহিত শর্মাদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোট সমস্যায় জেরবার ভারত। বিশেষ করে ভারতীয় বোলিং ডিপার্টমেন্ট। জসপ্রীত বুমরাহ চোটের কারণে ইতিমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। সোমবারই বিসিসিআই-এর তরফে এ কথা সরকারি ভাবে জানানো হয়েছে। এর ২৪ ঘণ্টার মধ্যেই ভারতের তরুণ পেসারের চোট ফের চাপে ফেলে দিয়েছে রোহিত শর্মাদের।

নতুন করে চোটের তালিকায় নাম লিখিয়েছেন আর্শদীপ সিং। যিনি বিশ্বকাপের মূল দলে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টির আগেই আর্শের চোটের কথা জানা গিয়েছে। টস করতে রোহিত শর্মা জানান, চোট রয়েছে আর্শদীপের তবে গুরুতর নয়।

আরও পড়ুন: ফিটনেস টেস্টে পাস করতেই হবে, তবে বুমরাহর বদলি শামিই, স্ট্যান্ড বাই সিরাজ-রিপোর্ট

কিন্তু রোহিতের এই কথাই চিন্তা দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। টস করতে এসে রোহিত আর্শের চোটের কথা বলতে গিয়ে হেসেই ফেলেন। হাসিটার মধ্যে যন্ত্রণাই লুকিয়ে ছিল। জানা গিয়েছে, পিঠে চোট রয়েছে আর্শদীপের। ভারতীয় দলের ক্যাপ্টেন বলেছেন, ‘আর্শদীপের পিঠে সামান্য চোট রয়েছে। খুব চিন্তার কিছু নেই। আগে থেকে সাবধান হওয়ার জন্যই এই ম্যাচে খেলানো হচ্ছে না।’ এর পরেই টেনশনের চোরাস্ত্রোত বইতে শুরু করেছে ভারতীয় ক্রিকেট ভক্তদের মধ্যে।

আসলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচেও রোহিত এসে বলেছিলেন, জসপ্রীত বুমরার অল্প চোট রয়েছে। তার পর বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছেন বুমরাহ। সেই কারণেই আশঙ্কা ছড়িয়েছে। বুমরাহ তো ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন। এর পর আর্শদীপ খেলতে না পারলে ভারতের পেস আক্রমণের শক্তি কমবে, সে কথা বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচে মহম্মদ সিরাজ এবং উমেশ যাদবকে খেলানো হচ্ছে। বিশ্বকাপে তাঁদের নিয়ে যাওয়া হবে কি না তা স্পষ্ট নয়।

আরও পড়ুন: বুমরাহর মতো করে অন্য বোলারকে মিস করবে না ভারত-বাকিদের গুরুত্ব নেই গাভাসকরের কাছে

এ দিকে বিসিসিআই সূত্রের খবরানুযায়ী জানা গিয়েছে, বুমরাহের জায়গায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে আসতে চলেছেন অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামি। শামি অবশ্য গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোনও টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেননি। আর মহম্মদ সিরাজকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্ট্যান্ডবাই খেলোয়াড়দের তালিকায় রাখা হবে। ফাস্ট বোলার দীপক চাহার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু'টি ম্যাচে ভালো করেছেন, তবে তিনি সব সময়ে ভুবনেশ্বর কুমারের জন্য ব্যাকআপ ছিলেন, তাই তিনি স্ট্যান্ডবাই তালিকায় থাকবেন। মূল বোলার বুমরাহর কভার হিসেবে রাখা হয়েছিল শামিকে। তাই মূল দলে যোগ দেওয়া কার্যত নিশ্চিত শামির।

করোনায় আক্রান্ত হওয়ার জন্য মহম্মদ শামি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। তবে শামির ফিটনেস পরীক্ষার জন্য এই সপ্তাহে এনসিএ-তে যাবেন। এনসিএ-তে তিনি ফিট সার্টিফিকেট পেলে, তবেই অস্ট্রেলিয়ায় উড়ে যেতে পারবেন। প্রসঙ্গত, ভারতীয় দল ৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় উড়ে যাবে। মহম্মদ শামি বর্তমানে কোভিড থেকে সেরে উঠে আলিগড়ে বিশ্রামে রয়েছেন।