বাংলা নিউজ > ময়দান > ভারতের মিলিত অভিজ্ঞতার কাছে দক্ষিণ আফ্রিকা কিছুই নয়, দাবি হাসিম আমলার
ভারতীয়দের জয়ের আসল রহস্য ফাঁস করলেন হাসিম আমলা।
ভারতীয়দের জয়ের আসল রহস্য ফাঁস করলেন হাসিম আমলা।

ভারতের মিলিত অভিজ্ঞতার কাছে দক্ষিণ আফ্রিকা কিছুই নয়, দাবি হাসিম আমলার

  • ভারতের তুলনায় দক্ষিণ আফ্রিকা টিমের অভিজ্ঞতা কম। শুধুমাত্র অধিনায়ক ডিন এলগার, কুইন্টন ডি'কক, কাগিসো রাবাডা এবং লুঙ্গি এনগিদিরা এই ফর্ম্যাটে প্রোটিয়াদের নির্ভরযোগ্য ক্রিকেটার। হাসিম আমলার দাবি, সেখানে ভারতের প্রথম একাদশে যাঁরা ছিলেন, তাঁরা প্রত্যেকেই অভিজ্ঞ।

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান হাসিম আমলা দাবি করেছেন যে, ভারতীয় দলের মিলিত অভিজ্ঞতার কাছে দক্ষিণ আফ্রিকা কিছুই নয়। আর সেঞ্চুরিয়নে ভারতের জয়ের পিছনে এই অভিজ্ঞতাই বড় ভূমিকা নিয়েছে। সেঞ্চুরিয়নে সুপারস্পোর্ট পার্কে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ১১৩ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে ভারত।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ওয়েবসাইটে কিংবদন্তি ক্রিকেটার দাবি করেছেন, ‘এটি একেবারে ন্যায্য ফলাফল ছিল। ওরা (ভারত) গত দু' বছর ধরে একটি শক্তিশালী টিম হিসেবে নিজেদের প্রমাণ করেছে। ওদের মিলিত অভিজ্ঞতা রয়েছে এবং বোর্ডে যখন রান যোগ হতে থাকে, তখন সেটা সব সময়ে টিমের ব্যাক আপ হিসেবে কাজ করে।’

ভারতের তুলনায় দক্ষিণ আফ্রিকা টিমের অভিজ্ঞতা কম। শুধুমাত্র অধিনায়ক ডিন এলগার, কুইন্টন ডি'কক, কাগিসো রাবাডা এবং লুঙ্গি এনগিদিরা এই ফর্ম্যাটে প্রোটিয়াদের নির্ভরযোগ্য ক্রিকেটার। হাসিম আমলার দাবি, সেখানে ভারতের প্রথম একাদশে যাঁরা ছিলেন, তাঁরা প্রত্যেকেই অভিজ্ঞ।

সেই সঙ্গে আমলার দাবি, ‘সেঞ্চুরিয়নের পিচে যত দিন গড়ায়, ব্যাট করা তত কঠিন হয়ে যায়। তাই ভারত টসে জিতে প্রথমে ব্যাট করে ৩০০-র উপর রান করে দেওয়ার পর প্রোটিয়া ব্যাটারদের পক্ষে কাজটা কঠিন হয়ে গিয়েছিল।’

বন্ধ করুন