বাংলা নিউজ > ময়দান > আয়ারল্যান্ডকে হারিয়ে ইতিহাস হার্দিকদের, পিছনে ফেললেন T20 বিশ্ব চ্যাম্পিয়নদের

আয়ারল্যান্ডকে হারিয়ে ইতিহাস হার্দিকদের, পিছনে ফেললেন T20 বিশ্ব চ্যাম্পিয়নদের

আয়ারল্যান্ডকে হারিয়ে নয়া নজির গড়ে ফেলল ভারত।

রবিবার (২৬ জুন) আয়ারল্যান্ডের ডাবলিনে একেই মারাত্মক ঠাণ্ডা ছিল। সেই সঙ্গে বৃষ্টি হওয়ায় পারদ অনেকটাই নেমে গিয়েছিল। সেই কনকনে ঠাণ্ডার মাঝেই টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলে ভারত। ম্যাচটি হার্দিকরা ৭ উইকেটে জিতে যান।

অধিনায়ক হিসেবে নয়া পালক হার্দিক পাণ্ডিয়ার মুকুটে। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর অভিষেকের দিনই ভারত টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়নদের পিছনে ফেলে গড়ে ফেলল নতুন রেকর্ড। এত দিন যে রেকর্ডের মালিক ছিল অ স্ট্রেলিয়া, সেটা ভারত রবিবার তাদের থেকে ছিনিয়ে নিল।

রান তাড়া করে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ জেতার রেকর্ড করে ফেলল ভারত। তারা ৫৫টি ম্যাচ রান তাড়া করে জিতেছে। রবিবার ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত রান তাড়া করে ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায়।

রবিবার (২৬ জুন) আয়ারল্যান্ডের ডাবলিনে একেই মারাত্মক ঠাণ্ডা ছিল। সেই সঙ্গে বৃষ্টি হওয়ায় পারদ অনেকটাই নেমে গিয়েছিল। সেই কনকনে ঠাণ্ডার মাঝেই টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলে ভারত। বৃষ্টির কারণে সেই ম্যাচ ১২ ওভার করে খেলা হয়।

আরও পড়ুন: ‘তিনটে সোয়েটার পরেও কাঁপছি’, আয়ারল্যান্ডে বল করার চ্যালেঞ্জ জানালেন যুজি

আরও পড়ুন: ‘ও পুরনো বলে স্বচ্ছন্দ’, উমরানকে ১ ওভার বল করানোর ব্যাখ্যা হার্দিকের

টসে জিতে হার্দিক আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। ভারতীয় বোলারদের দাপটে ১২ ওভারের ম্যাচে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করে আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের বাকি ক্রিকেটাররা ব্যর্থ হলেও হ্যারি টেকটর ৩৩ বলে ৬৪ রানের দুরন্ত ইনিংস খেলেন।

৩ ওভার বল করে ১১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল। হয়েছেন ম্যাচের সেরা। যুজি ছাড়াও ভারতের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়া, আবেশ খান।

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৯.২ ওভারে ১১১ রান করে ফেলে ভারত। দীপক হুডা করেছেন অপরাজিত ৪৭ রান। ইশান কিষাণ করেছেন ২৬, হার্দিক পাণ্ডিয়ার সংগ্রহ ২৪। আয়ারল্যান্ডের ক্রেগ ইয়ং ২ উইকেট নিয়েছেন। জোস লিটল নিয়েছেন ১ উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল Share Market LIVE: ফেব্রুয়ারির বাজেট পেশের পর থেকে সেনসেক্স বেড়েছে ৯০০০ পয়েন্ট! LIVE: আয়কর কাঠামোয় হেরফের, ছাড়- বাজেটে নির্মলার থেকে প্রত্যাশা অনেক, পূরণ হবে? Paris Olympics 2024: কবে, কখন, কোন গেমে খেলতে নামবে ভারত! জানুন বিস্তারিত সূচি Women's T20 Asia Cup-এ প্রথম ব্যাটার হিসাবে শতরান, ইতিহাস শ্রীলঙ্কার অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.