বাংলা নিউজ > ময়দান > 'ভারতীয় ক্রিকেট বাকিদের থেকে অনেক এগিয়ে', কেন এমন কথা বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়
ওভাল টেস্ট জয়ের পরে অজিঙ্কা রাহানে ও বিরাট কোহলি (ছবি:এএনআই) (ANI)
ওভাল টেস্ট জয়ের পরে অজিঙ্কা রাহানে ও বিরাট কোহলি (ছবি:এএনআই) (ANI)

'ভারতীয় ক্রিকেট বাকিদের থেকে অনেক এগিয়ে', কেন এমন কথা বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

  • ভারতীয় ক্রিকেট বাকিদের থেকে অনেকটাই এগিয়ে গিয়েছে। বিরাট কোহলিদের পারফরমেন্সের পরে এমনটাই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারতীয় ক্রিকেট বাকিদের থেকে অনেকটাই এগিয়ে গিয়েছে। বিরাট কোহলিদের পারফরমেন্সের পরে এমনটাই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। ওভালে বিরাট কোহলি বাহিনী যে ভাবে নিজেদের প্রমাণ করেছেন তাতে বিশ্ব ক্রিকেট টিম ইন্ডিয়াকে নিয়ে উচ্চ প্রশংসায় ভড়িয়ে দিচ্ছে। 

বিরাট কোহলিরা ওভাল টেস্টে ১৫৭ রানে জয়ী হওয়ার পরে নিজের টুইটার হ্যান্ডেলে বার্তা দেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়, তিনি লেখেন, ‘দুর্দান্ত শো .. দক্ষতাই হল আসল পার্থক্য কিন্তু সবচেয়ে বড় পার্থক্য হল চাপ শোষণ করার ক্ষমতা..ভারতীয় ক্রিকেট বাকিদের থেকে অনেক এগিয়ে।’

আসলে ওভাল টেস্টে ভারত জিতলেও, এই ম্যাচে চাপের একটা খেলা তৈরি হয়েছিল। প্রথম ইনিংসে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। টিম ইন্ডিয়া যেখানে ১৯১ রান করে আউট হয়ে যায়, সেখানে ২৯০ রান তুলেছিল ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৯৯ রানে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। এমন অবস্থায় চাপে ফেলে দিয়েছিল বিরাট অ্যান্ড কোম্পানিকে। সেখান থেকে চাপকে কাঁধে নিয়ে হাল ছাড়েনি ভারত। দ্বিতীয় ইনিংসে ৪৬৬ রান তুলে জো রুটদের চাপে ফেলে ভারত। 

তবে ভারত প্রথম ইনিংসে পিছিয়ে গিয়েও যেভাবে চাপ ধরে রেখেছিল এবং পরের ইনিংসে ইংল্যান্ডকে চাপ দিয়েছিল সেভাবে ইংল্যান্ড নিজেদের চাপ রক্ষা করতে পারেনি। সেই কারণেই ওভাল টেস্টে হারতে হয়েছে ইংল্যান্ডকে। এই কথাটাই সহজ ভাবে ব্যাখ্যা করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

বন্ধ করুন