বাংলা নিউজ > ময়দান > পালটা লড়াই চালিয়েও দলকে জেতাতে পারলেন না লারা, ফাইনালের টিকিট সচিনদের
সচিনকে অভিনন্দন লারার। ছবি- টুইটার।
সচিনকে অভিনন্দন লারার। ছবি- টুইটার।

পালটা লড়াই চালিয়েও দলকে জেতাতে পারলেন না লারা, ফাইনালের টিকিট সচিনদের

  • রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের উত্তেজক সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডকে পরাজিত করল ইন্ডিয়া লেজেন্ডস।

টি-২০ ক্রিকেটের ভরপুর উত্তেজনা উপহার দিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম সেমিফাইনাল। হাই-স্কোরিং ম্যাচে চার-ছক্কার ফুলঝুরি, তারকাদের ব্যাটে ঝড়, শেষ মুহূর্ত পর্যন্ত দু'দলের হার না মানা লড়াই এবং একেবারে শেষ ওভারে এসে হোম টিমের জয়, কোনও কিছুই বাদ পড়েনি ইন্ডিয়া লেজেন্ডস বনাম ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস ম্যাচে।

রোমাঞ্চকর ম্যাচে শেষ পর্যন্ত ব্রায়ান লারাদের ১২ রানে পরাজিত করেন সচিন তেন্ডুলকররা এবং টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নেন।

রায়পুরে প্রথম সেমিফাইনালে টস জিতে ইন্ডিয়া লেজেন্ডসকে প্রথমে ব্যাট করতে পাঠান লারা। ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২১৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। বীরেন্দ্র সেহওয়াগ ১৭ বলে ৩৫, সচিন তেন্ডুলকর ৪২ বলে ৬৫, মহম্মদ কাইফ ২১ বলে ২৭, ইউসুফ পাঠান ২০ বলে অপরাজিত ৩৭ ও যুবরাজ সিং ২০ বলে অপরাজিত ৪৯ রান করেন।

সচিন ৩টি, ইউসুফ ৩টি ও যুবরাজ ৬টি ছক্কা হাঁকান। কাইফ ২টি এবং সেহওয়াগ ১টি ছক্কা মেরেছেন ম্যাচে। টিনো বেস্ট ২টি ও রিয়ান অস্টিন ১টি উইকেট নিয়েছেন।

বড় রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দিয়েও স্বস্তিতে ছিলেন না সচিনরা। কেননা ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস শুরু থেকেই ঝড়ের গতিতে রান তুলতে থাকে। শেষ ২ ওভারে জয়ের জন্য ২৭ রান দরকার ছিল ক্যারিবিয়ানদের। ১৯তম ওভারে বিনয় কুমার লারা ও টিনো বেস্টকে ফিরিয়ে দিতেই চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ ওভারে ১৭ রান প্রয়োজন থাকলেও ইরফান মাত্র ৪ রান খরচ করেন।

ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০৬ রানে আটকে যায়। ডোয়েন স্মিথ ৩৬ বলে ৬৩, নরসিং দেওনারায়ন ৪৪ বলে ৫৯ ও ব্রায়ান লারা ২৮ বলে ৪৬ রানের মনোরঞ্জক ইনিংস খেলেন। বিনয় কুমার ২টি এবং ইরফান, গোনি ও ওঝা ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন সচিন।

বন্ধ করুন