বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ‘ইংল্যান্ড ক্রিকেটকে হতাশ করেছে ভারত’, ফের খোঁচা ভনের
মাইকেল ভন।
মাইকেল ভন।

Ind vs Eng: ‘ইংল্যান্ড ক্রিকেটকে হতাশ করেছে ভারত’, ফের খোঁচা ভনের

  • ভারতকে একা নয়, ইংল্যান্ড ক্রিকেট টিমকেও দক্ষিণ আফ্রিকা সফরের কথা মনে করিয়ে দিয়েছেন ভন। গত বছর এই করোনার দোহাই দিয়েই দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরে এসেছিল ইংল্যান্ড ক্রিকেট টিম।

আশঙ্কা তো ছিলই। বৃহস্পতিবার রাত থেকেই এই নিয়ে টানাপোড়েনও চলছিল। শেষ পর্যন্ত বাতিলই করে দেওয়া হয়েছে ম্যাঞ্চেস্টার টেস্ট। মূলত ভারতীয় শিবিরে করোনা হানা দেওয়ার পরেই এই টেস্ট বাতিল করে দিতে হয়। তবে এই নিয়ে নানা তর্ক-বিতর্ক চলছে। আর সেই ফাঁকেই সুযোগ বুঝে ভারতকে আবারও খোঁচা মারতে ছাড়লেন না প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন। তিনি বলেছেন, ‘ইংল্যান্ডকে হতাশ করেছে ভারত’।

তবে ভারতকে একা নয়, ইংল্যান্ড ক্রিকেট টিমকেও দক্ষিণ আফ্রিকা সফরের কথা মনে করিয়ে দিয়েছেন ভন। গত বছর এই করোনার দোহাই দিয়েই দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরে এসেছিল ইংল্যান্ড ক্রিকেট টিম। যে কারণে ভন নিজের টুইটে লিখেছেন, ‘ইংল্যান্ড ক্রিকেটকে হতাশ করেছে ভারত!!! তবে একই ভাবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকেও হতাশ করেছিল ইংল্যান্ড!!!’

আসলে বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তার পরেই ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে আশঙ্কা তৈরি হয়। তবে ক্রিকেটারদের আরটি পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভই আসে। যে কারণে বিসিসিআই চেয়েছিল, নির্ধারিত দিনেই যেন টেস্টটি হয়ে যায়।

বিসিসিআই কর্তারা বৃহস্পতিবার সকাল থেকেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং ইসিবির সঙ্গে ম্যাঞ্চেস্টার টেস্টের ভবিষ্যৎ নিয়ে কয়েক দফায় আলোচনাতেও বসেন। শেষ টেস্ট বাতিল করার বিষয়ে কথাবার্তা চলছিল। ভারতীয় বোর্ড চায়নি, আইপিএলে নতুন করে করোনার প্রভাব পড়ুক। কেননা ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ঠিক পরেই সংযুক্ত আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তাই আইপিএল কয়েক দিনের জন্য পিছিয়ে দেওয়া সম্ভব নয়। এমন কী ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হলে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। তবে শেষ রক্ষা হল না। বাতিলই করে দিতে হল ম্যাঞ্চেস্টার টেস্ট।

বন্ধ করুন