বাংলা নিউজ > ময়দান > শেষ কোয়ার্টার ফাইনালের আশা, সুদিরমান কাপে চিনের কাছে ৫-০ ফলে হার ভারতের
চিনের কাছে বিশ্রি ভাবে হারলেন বি সাই প্রণীতরা।
চিনের কাছে বিশ্রি ভাবে হারলেন বি সাই প্রণীতরা।

শেষ কোয়ার্টার ফাইনালের আশা, সুদিরমান কাপে চিনের কাছে ৫-০ ফলে হার ভারতের

  • থাইল্যান্ডের কাছে ৪-১ ফলে হারার পরে ফের ৫-০ ফলে চিনের কাছে বিপর্যস্ত হতে হল ভারতীয় দলকে। ফলে শেষ হয়ে গেল নক আউটে যাওয়ার সব আশা।

শুভব্রত মুখার্জি : ভারতীয় তারকা শাটলারদের অনুপস্থিতিতে সুদিরমান কাপের নক আউট পর্যায়ে পৌঁছতে ব্যর্থ হল ভারতীয় দল। আগের দিন থাইল্যান্ডের কাছে ৪-১ ফলে হারার পরে এ দিন ৫-০ ফলে চিনের কাছে বিপর্যস্ত হতে হল ভারতীয় দলকে। ফলে শেষ হয়ে গেল নক আউটে যাওয়ার সব আশা। গ্রুপ -এ-তে ভারত পরপর তাদের দুটি টাইয়ে হেরে যাওয়ার ফলে তাদের সমস্ত আশা শেষ হয়ে গেল। চিনের বিরুদ্ধে ভারতীয় শাটলাররা নূন্যতম প্রতিরোধ গড়ে তুলতে ব্যর্থ হলেন।

উল্লেখ্য গ্রুপ-এ তে ভারত ছাড়াও রয়েছে চিন, থাইল্যান্ড এবং আয়োজক দেশ ফিনল্যান্ড। ফলে ভারতের ফিনল্যান্ডের বিরুদ্ধে শেষ টাই গুরুত্ব হারাল। ১১ বারের সুদিরমান কাপ চ্যাম্পিয়ান চিনের বিরুদ্ধে ভারতীয় ব্যাডমিন্টনের বেঞ্চের শক্তি বাজে ভাবে উন্মুক্ত হয়ে পড়ল। পিভি সিন্ধু,সাইনা নেহওয়াল,চিরাগ শেট্টি, সাত্যকিসাইরাজ রানকিরেড্ডিদের অনুপস্থিতিতে চিনের বিরুদ্ধে লজ্জাজনক হারের সম্মুখীন হল ভারত।

পুরুষ ডাবলসে এমআর অর্জুন এবং ধ্রুব কপিলের জুটি লড়াই করলেও ২২-২০,২১-১৭ ফলে তাদের হারতে হয় লিউ-চেঙ্গ ও ঝাউ-ডঙ্গ জুটির কাছে। অলিম্পিক্স চ্যাম্পিয়ন চেন-ইউ-ফেইয়ের বিরুদ্ধে ২১-৮,২১-৯ ফলে হারেন অদিতি ভাট। প্রাক্তন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ান শি-ইউকির বিরুদ্ধে ভারতের স্টার শাটলার সাই প্রনীত ২১-১০,২১-১০ ফলে হারলে ৩-০ ফলে ভারতের বিরুদ্ধে টাই জয় নিশ্চিত করে চিন।

ফলে শেষের ম্যাচ দুটি স্বাভাবিক ভাবেই গুরুত্ব হারায়। অশ্বিনি পোনাপ্পা এবং এন সিক্কি রেড্ডি জুটিকে ২১-১৬,২১-১৩ ফলে হারায় ঝেঙ্গ - ইউ এবং লি-ওয়েন-মেই জুটি। মিক্সড ডাবলসে কিদাম্বি শ্রীকান্ত ও রুতাপর্ণা পান্ডা জুটিকে ২১-৯,২১-৯ ফলে হারায় ডু-ই এবং ফেঙ্গ-ঝি জুটি। ফলে ৫-০ ফলে পর্যুদস্ত হয় ভারত।

বন্ধ করুন