বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো- থমাস কাপের ফাইনালে উঠেই ভারতীয় প্লেয়ারদের বাঁধভাঙা উচ্ছ্বাস
ফাইনালে উঠেই ভারতীয় প্লেয়ারদের বাঁধভাঙা উচ্ছ্বাস (ছবি-টুইটার)
ফাইনালে উঠেই ভারতীয় প্লেয়ারদের বাঁধভাঙা উচ্ছ্বাস (ছবি-টুইটার)

ভিডিয়ো- থমাস কাপের ফাইনালে উঠেই ভারতীয় প্লেয়ারদের বাঁধভাঙা উচ্ছ্বাস

  • ব্যাডমিন্টনের জগতে ইতিহাস গড়ল ভারতীয় পুরুষ দল। ভারতের এই দল প্রথমবার মর্যাদাপূর্ণ থমাস কাপ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে। সেমিফাইনালে ডেনমার্ককে পরাজিত করে ভারত। খেলার ফল ছিল ৩-২। এরপরেই শুরু হয়ে যায় ভারতীয় দলের বাঁধভাঙা উচ্ছ্বাস।

থমাস কাপের শিরোপা জয়ের ম্যাচ খেলতে নামবে ভারত। যা ব্যাডমিন্টনের জগতে একটা বড়ইতিহাস।টমাস কাপ ১৯৪৯ সাল থেকে সংগঠিত হচ্ছে। আর তবে থেকে আজ পর্যন্ত অর্থাৎ ৭৩ বছরে প্রথমবার শিরোপা লড়াইয়ের জন্য যোগ্যতা অর্জন করে ভারত। অবশেষে থমাস কাপের ফাইনাল খেলবে ভারতীয় দল। ব্যাডমিন্টনের জগতে ইতিহাস গড়ল ভারতীয় পুরুষ দল। ভারতের এই দল প্রথমবার মর্যাদাপূর্ণ থমাস কাপ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে। সেমিফাইনালে ডেনমার্ককে পরাজিত করে ভারত। খেলার ফল ছিল ৩-২। এরপরেই শুরু হয়ে যায় ভারতীয় দলের বাঁধভাঙা উচ্ছ্বাস।

রবিবার থমাস কাপের ফাইনালে ভারত মুখোমুখি হবে ইন্দোনেশিয়ার। সেমিফাইনালে উঠতেই ভারতের পদক নিশ্চিত হয়ে গিয়েছিল। প্রথমবার থমাস বা উবার কাপে পদক জিতছে ভারতীয় দল। মহিলাদের বিভাগেএই টুর্নামেন্টটি উবার কাপ নামে খেলা হয়। ভারতীয় মহিলা দল কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডের কাছে হেরেছিল। সিন্ধুরা ০-৩ ব্যবধানে হারে। তবে ছেলেদের দল ইতিহাস তৈরি করে, এবং ইতিহাস তৈরি হতেই সেলিব্রেশনে মেতে ওঠে গোটা ভারতীয় দল।

থমাস কাপের সাথে পাঁচটি ফর্ম্যাটের সেরা তুলনা করা হয়। অর্থাৎ দুই দেশের দলকে নিজেদের মধ্যে পাঁচটি ম্যাচ খেলতে হবে। ডেনমার্কের বিরুদ্ধে সেমিফাইনালে প্রথম চারটি ম্যাচের পর দুই দল ২-২ সমতায় ছিল। শেষ ম্যাচে ভারতের এইচএস প্রণয় ডেনমার্কের হয়ে রাসমাসের মুখোমুখি হন। প্রায় ১ ঘন্টা ১৩ মিনিটে ধরে চলে তাদের লড়াই। শেষ পর্যন্ত এই ম্যাচ জেতেন এইচ এস প্রণয়। খেলার ফল ছিল ১৩-২১, ২১-৯, ২১-১২। প্রণয় এই ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গেই ভারতীয় শিবিরে সেলিব্রেশন শুরু হয়ে যায়।

বন্ধ করুন