বাংলা নিউজ > ময়দান > India ODI squad vs SA: কবে হবে ভারতীয় দল ঘোষণা? নজরে রোহিত-রুতুরাজ-বেঙ্কটেশ
ভারতীয় দল নির্বাচনের দিকে সকলের নজর (ছবি:পিটিআই) (PTI)
ভারতীয় দল নির্বাচনের দিকে সকলের নজর (ছবি:পিটিআই) (PTI)

India ODI squad vs SA: কবে হবে ভারতীয় দল ঘোষণা? নজরে রোহিত-রুতুরাজ-বেঙ্কটেশ

  • চলতি সিরিজে দল নির্বাচনে কোন খেলোয়াড়ের দিকে সকলের নজর থাকবে? তরুণদের মধ্যে, উদ্বোধনী ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড় এবং অলরাউন্ডার বেঙ্কটেশ আইয়ারের দিকে নজর থাকবে। সম্প্রতি সমাপ্ত বিজয় হাজারে ট্রফি ২০২১ অভিযানে তারা দুজনই অত্যন্ত চিত্তাকর্ষক ছিল।

১৯ জানুয়ারি থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩ ম্যাচের ওডিআই সিরিজ। সূত্রের খবর BCCI নির্বাচক কমিটি ৩১ ডিসেম্বর অথবা ১ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করতে পারে। এখন সকলের নজর রোহিত শর্মার দিকে। হিটম্যানের ফিটনেস আলোচনার শীর্ষে রয়েছে। বিজয় হাজারে ট্রফির সমাপ্তির পর নির্বাচক কমিটি ২৬ ডিসেম্বর স্কোয়াডের নাম ঘোষণা করবে বলে আশা করা হয়েছিল। কিন্তু হাতে সময় নিয়েই নিজেদের সিদ্ধান্ত নিতে চাইছে বিসিসিআই। দল ঘোষণার অপেক্ষায় রেখেছে ভক্তরাও।

ধারণা করা হয়েছিল যে ৩০ ডিসেম্বর ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্টের সমাপ্তির পরে স্কোয়াডের ক্রিকেটারদের নাম ঘোষণা হতে পারে। তবে দল ঘোষণার বিষয়ে এখনও কোনও নিশ্চিত খবর পাওয়া যায়নি। যদিও বোর্ড নিজেও এই বিলম্বের কারণ ব্যাখ্যা করেনি। কিছু গুজব এবং প্রতিবেদন থেকে জানা যায় যে রোহিত শর্মার ফিটনেসের বিষয়ে স্পষ্টতার কারণেই নির্বাচকদের বৈঠক বারবার স্থগিত করা হয়েছে। হিটম্যানকে দলে যোগ নেওয়ার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করছে বোর্ড।

রোহিত শর্মা কি ওয়ানডে সিরিজের জন্য আদৌ ফিট? আগেই নেট সেশনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন রোহিত। হিটম্যানকে টেস্ট অ্যাসাইনমেন্ট থেকে বাদ দেওয়া হয়েছিল। রিহ্যাবের জন্য তাঁকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আনা হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডেতে নির্বাচনের জন্য যোগ্য বলে বিবেচিত হওয়ার আগে তাকে কয়েকটি ফিটনেস পরীক্ষা পাস করতে হবে। যদিও জানা গিয়েছে রোহিত তার প্রথম ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। চূড়ান্ত পরীক্ষার ফলাফল এখনও প্রতীক্ষিত। যদি রোহিত তার টেস্ট ক্লিয়ার করতে ব্যর্থ হয়, তাহলে কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআইতে ভারতীয় দলের নেতৃত্ব দিতে পারেন। রাহুলকে এর আগে সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক মনোনীত করা হয়েছে।

চলতি সিরিজে দল নির্বাচনে কোন খেলোয়াড়ের দিকে সকলের নজর থাকবে? তরুণদের মধ্যে, উদ্বোধনী ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড় এবং অলরাউন্ডার বেঙ্কটেশ আইয়ারের দিকে নজর থাকবে। সম্প্রতি সমাপ্ত বিজয় হাজারে ট্রফি ২০২১ অভিযানে তারা দুজনই অত্যন্ত চিত্তাকর্ষক ছিল। গায়কোয়াড়, প্রকৃতপক্ষে, তার নামে ৪টি সেঞ্চুরি সহ ১৫০.৭৫ এর বিস্ময়কর গড়ে ৫ ম্যাচে ৬০৩ রান করেছিলেন। এমনকি বেঙ্কটেশ ৭০ এর বেশি গড়ে রান করেছেন। তিনি নির্বাচনের লড়াইয়ে মাঠে রয়েছেন। অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ানের বিষয়টিও আলোচনায় রয়েছে। ২০২১ সালে ওডিআইতে ধাওয়ান ভারতের সর্বোচ্চ রান অর্জনকারী ছিলেন। তবে নির্বাচকরা তাকে প্রোটিয়া অ্যাসাইনমেন্টের জন্য সম্মতি দিতে পারেন।

বন্ধ করুন