বাংলা নিউজ > ময়দান > করোনার প্রভাব খেলার মাঠে, বাতিল হয়ে গেল ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট
বাতিল হয়ে গেল ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট(ফাইল ছবি)
বাতিল হয়ে গেল ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট(ফাইল ছবি)

করোনার প্রভাব খেলার মাঠে, বাতিল হয়ে গেল ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট

কোভিডের জেরে স্থগিত হয়ে গেল ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট। প্রসঙ্গত ১১-১৬ মে দিল্লিতে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন এবং দিল্লি সরকারের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শুভব্রত মুখার্জি: বিশ্ব জুড়ে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। বিভিন্ন দেশে, হয় সম্পূর্ণ, না হয় আংশিক লকডাউন শুরু হয়েগিয়েছে। এর প্রভাব পড়েছে সমাজের সর্বস্তরে। খেলার জগৎও এর বাইরে নয়। ভারতের বুকে বিভিন্ন রাজ্যেও করোনার অবস্থা তথৈবচ। 

করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ভারতের বিভিন্ন রাজ্য। আর তার জেরেই এবার আর কোন ঝুঁকি নিল না ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ও দিল্লি সরকার। কোভিডের জেরে স্থগিত হয়ে গেল ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট। প্রসঙ্গত ১১-১৬ মে দিল্লিতে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। দিল্লির বুকে এই মুহূর্তে করোনা পরিস্থিতি বেশ খারাপ। চলছে এক সপ্তাহের লকডাউন।

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন এবং দিল্লি সরকারের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। শাটলার ও কর্মকর্তাদের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সচিব অজয় সিংহানিয়া জানিয়েছেন 'গতকাল পর্যন্ত এই টুর্নামেন্ট করার মানসিকতা নিয়ে এগোচ্ছিলাম। পরিস্থিতির অবনতি হয়েছে এবং দিল্লি সরকার লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। তার জন্য আমাদের কাছে টুর্নামেন্ট স্থগিত করা ছাড়া আর কোনও বিকল্প পথ খোলা ছিল না।'

করোনার বৃদ্ধির ফলে রিও অলিম্পিকে সোনাজয়ী ক্যারোলিনা মারিনসহ বেশ কয়েকজন শাটলার অলিম্পিকের যোগ্যতা অর্জনকারী ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। ২২৮ জন শাটলারের এই ইন্ডিয়ান ওপেনে অংশ নেওয়ার কথা ছিল। কোচ, সাপোর্ট স্টাফ মিলিয়ে প্রায় ৩০০ জনের উপস্থিতি থাকার কথা ছিল। তাই এই ইভেন্ট আয়োজন করা ঝুঁকিপূর্ণ হত বলেই মনে করা হয়েছিল, ফলে টুর্নামেন্ট স্থগিত করার পথে এগিয়েছে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া। এই টুর্নামেন্ট বাতিল করে দেওয়ায় চাপ বাড়ল সাইনা নেহওয়ালদের মতো শাটলারদের, কারন তারা এখন ও টোকিও অলিম্পিক্সের টিকিট নিশ্চিত করতে পারেননি।

বন্ধ করুন