বাংলা নিউজ > ময়দান > India Open: লাগাতার তৃতীয় টুর্নামেন্টের সেমিতে লক্ষ্য সেন, শেষ চারে পৌঁছলেন সিন্ধুও
ইন্ডিয়া ওপেনে কোয়ার্টার ফাইনাল মোকাবিলায় লক্ষ্য সেন। ছবি- পিটিআই। (PTI)
ইন্ডিয়া ওপেনে কোয়ার্টার ফাইনাল মোকাবিলায় লক্ষ্য সেন। ছবি- পিটিআই। (PTI)

India Open: লাগাতার তৃতীয় টুর্নামেন্টের সেমিতে লক্ষ্য সেন, শেষ চারে পৌঁছলেন সিন্ধুও

  • প্রণয়কে হারান লক্ষ্য, সারপ্রাইজ প্যাকেজ অস্মিতা ছালিহাকে পরাস্ত করে সেমিতে টিকিট পাকা করেন সিন্ধু।

গত মাসে বিশ্ব চ্যাম্পিয়নশিপে কনিষ্ঠতম ভারতীয় শাটলার হিসেবে পদক জিতে ইতিহাস গড়েছিলেন লক্ষ্য সেন। ব্রোঞ্জ পদকজয়ী লক্ষ্যের বিজয়রথ অব্যাহত। ইন্ডিয়া ওপেনে স্বদেশীয় এইচএস প্রণয়কে মাত দিয়ে নাগাড়ে তৃতীয় টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছলেন ২০ বছর বয়সী ভারতীয় শাটলার।

দিল্লির ইন্দিরা গান্ধী কমপ্লেক্সে, প্রথম গেমে পিছিয়ে পড়েও তিন গেমের লড়াইয়ে প্রণয়কে ১৪-২১, ২১-৯, ২১-১৪ স্কোরলাইনে পরাস্ত করলেন বর্তমান বিশ্বের ১৭ নম্বর ব্যাডমিন্টন তারকা। ঘরোয়া টুর্নামেন্টে প্রণয় এবং লক্ষ্য এর আগেও দুইবার একে অপরের মুখোমুখি হয়েছেন। দুইজনেই একটি করে ম্যাচ জিতেছেন এবং দুই জনেই একে অপরের খেলার বিষয়ে বেশ ভালভাবই অবগত। তাই এই ম্যাচ বরাবরই রোমাঞ্চকর হওয়ার সম্ভাবনা ছিলই।

প্রণয় প্রথম গেমে একেবারে নিখুঁতভাবে নিজের পরিকল্পনা বাস্তবায়িত করে গেম জিতে নেন। তবে নাছোড় মনোভাবের সেন, কোচের পরামর্শে নিজের খেলায় স্থিরতা এনে, পুনরায় ফোকাস ফেরাতেই বাজিমাত। লক্ষ্যে নিজের পরের ম্যাচে মালেশিয়ার জে ইয়ংয়ের মুখোমুখি হবে। অপরদিকে, সাইনা নেহওয়াল আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও পিভি সিন্ধু কিন্তু শেষ চারে নিজের জায়গা পাকা করে নিলেন।

অলইন্ডিয়ান ম্যাচে টুর্নামেন্টের শীর্ষ বাছাই সিন্ধু মুখোমুখি হয়েছিলেন টুর্নামেন্টের সারপ্রাইজ প্যাকেজ অস্মিতা ছালিহার। দুইবারের অলিম্পিক পদকজয়ী সিন্ধুর বিরুদ্ধে ছালিহা একটু লড়াই দেখালেও ৭-২১, ১৮-২১ ব্যবধানে ৩৬ মিনিটে পরাজিত হতে হয় তাঁকে। সেমিফাইনালে সিন্ধুর প্রতিপক্ষ থাইল্যান্ডের সুপানিদা কাটথঙ। মহিলাদের অপর সেমিতে আকর্ষি কাশ্যপ মুখোমুখি হবেন টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই থাই শাটলার বুসানান অঙ্গবামরুঙ্গফানের।

বন্ধ করুন