বাংলা নিউজ > ময়দান > এক নম্বরের মুকুট ফিরে পেলেন শেফালি, প্রথম দশে জায়গা ধরে রাখলেন মন্ধনা
শেফালি বর্মা। ছবি- আইসিসি।
শেফালি বর্মা। ছবি- আইসিসি।

এক নম্বরের মুকুট ফিরে পেলেন শেফালি, প্রথম দশে জায়গা ধরে রাখলেন মন্ধনা

  • অল-রাউন্ডারদের তালিকায় উন্নতি করলেন দীপ্তি।

বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন শেফালি বর্মা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম দু'টি টি-২০ ম্যাচে যথাক্রমে ২৩ ও ৪৭ রানের আগ্রাসী ইনিংসের সুবাদেই আইসিসির মহিলা টি-২০ ব্যাটারদের তালিকার শীর্ষস্থান ফিরে পান ১৭ বছর বয়সী ভারতীয় ওপেনার।

গত বছর আইসিসি টি-২০ বিশ্বকাপে দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদে প্রথমবার মহিলা টি-২০ ক্রিকেটের এক নম্বর ব্যাটারের মুকুট মাথায় পরেছিলেন শেফালি। মাঝে সিংহাসন হারাতে হলেও অস্ট্রেলিয়ার বেদ মুনিকে সরিয়ে মুকুট পুনরুদ্ধার করেন তিনি।

ব্যাটারদের প্রথম দশে ভারতের আরও দুই প্রতিনিধি স্মৃতি মন্ধনা ও জেমিমা রডরিগেজ যথাক্রমে নিজেদের সপ্তম ও নবম স্থান ধরে রেখেছেন। হরমনপ্রীত কউর রয়েছেন আপাতত ১৫ নম্বরে। রিচা ঘোষ ৮৫ নম্বরে উঠে এসেছেন।

বোলারদের প্রথম দশে ভারতের দুই তারকা দীপ্তি শর্মা ও রাধা যাদব আগের মতোই যথাক্রমে সপ্তম ও অষ্টন স্থানে অবস্থান করছেন। পুণম যাদব ১০ থেকে পিছলে ১১ নম্বরে নেমে গিয়েছেন। ইংল্যান্ডের সোফি একলেস্টোন রয়েছেন এক নম্বরে।

অল-রাউন্ডারদের তালিকায় এক ধাপ উন্নতি হয়েছে দীপ্তির। তিনি ৫ থেকে ৪ নম্বরে উঠে এসেছেন। শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের সোফি ডিভাইন।

বন্ধ করুন