বাংলা নিউজ > ময়দান > ভারত না দক্ষিণ আফ্রিকা, কারা জিতবে কেপ টাউনের বাজি? জানালেন শন পোলক ও দীনেশ কার্তিক
ডিন এলগার ও বিরাট কোহলি (ছবি:পিটিআই)

ভারত না দক্ষিণ আফ্রিকা, কারা জিতবে কেপ টাউনের বাজি? জানালেন শন পোলক ও দীনেশ কার্তিক

  • জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার জয়ের পরেই প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক শন পোলক কেপ টাউন টেস্ট নিয়ে নিজের ভবিষ্যদ্বাণী করলেন। পিছিয়ে রইলেন না ভারতের দীনেশ কার্তিকও। টেস্ট সিরিজ জয়ের জন্য নিজেদের ফেভারিটদের নাম জানালেন তাঁরা।

জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার জয়ের পরেই প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক শন পোলক কেপ টাউন টেস্ট নিয়ে নিজের ভবিষ্যদ্বাণী করলেন। পিছিয়ে রইলেন না ভারতের দীনেশ কার্তিকও। টেস্ট সিরিজ জয়ের জন্য নিজেদের ফেভারিটদের নাম জানালেন তাঁরা। বৃহস্পতিবার জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে সাত উইকেটে ভারতের হারের পরেই মাঠের বাইরে লড়াই শুরু হয়ে যায়। ডিন এলগার অধিনায়কের নক খেলে অপরাজিত ৯৬ রান করে আয়োজকদের জয়ী করেছে। জয়ের পথে ফিরেছে প্রোটিয়ারা। তিন ম্যাচের সিরিজ এখন ১-১ সমতা রয়েছে। পিঠের ব্যথার কারণে বিরাট কোহলি দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি এবং তার জায়গায় কেএল রাহুল দলকে নেতৃত্ব দিয়েছেন।

কেপ টাউনের তৃতীয় টেস্টে কোহলির ফিরে আসার জন্য, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক শন পোলক এবং ভারতের উইকেটরক্ষক-ব্যাটার দীনেশ কার্তিক সিরিজ জয়ের জন্য তাদের নিজ নিজ ফেভারিটদের নাম জানালেন। কার্তিক বলেছেন যে ভারত সিরিজ জয়ের জন্য এগিয়ে রয়েছে এবং টিম ম্যানেজমেন্ট আশা করবে তাদের ব্যাটিং লাইনআপ আরও ভালো করবে। একটি ইনিংসে ‘চারশো’ রান করার সম্ভাবনা রয়েছে।

ক্রিকবাজে কার্তিক বলেন, ‘আমি এখনও বিশ্বাস করি ভারত ( কেপ টাউন টেস্ট) এগিয়ে রয়েছে। ভালো জিনিস হল উভয় দলই সত্যিই ভালো খেলছে। কিন্তু আমি আমার হাত তুলে বলব ভারতই এগিয়ে আছে। কারণ তাদের ব্যাটিং অনেক বেশি মজবুত দেখাচ্ছে এবং তাদের বোলিং অনুযায়ী, সিরাজ ফিট না থাকাটা একটা সমস্যা ছিল...।’ তিনি আরও বলেন, ‘আশা করি সে ফিট কিন্তু যদি সে না থাকে তাহলে তারা ইশান্ত ও উমেশকে বেছে নেবে। আমি এখনও মনে করি তারা ছয় ব্যাটার এবং পাঁচ বোলারের তত্ত্ব নিয়ে মাঠে নামবে এবং জয়ের সুযোগ তৈরি করার চেষ্টা করবে। যদি ভারতের ব্যাটিং ফায়ার করে, যা এখনও পর্যন্ত হয়নি, তাহলে তাদের চারশো রান করার সম্ভাবনা রয়েছে।’

পোলক অবশ্য নিজের পছন্দের নাম দেওয়ার আগে কেপ টাউনের অবস্থার মূল্যায়ন করতে চান। পোলকের মতে ভারত এখনও কাগজ কলমে প্রভাবশালী দেখাচ্ছে। পোলক বলেন, ‘আমরা কেপ টাউনে বিভিন্ন ধরনের পিচ দেখেছি... আমি মনে করি অভিজ্ঞতা অনুযায়ী ভারত রাশ ধরে রেখেছে। তাদের অনেক খেলোয়াড় এখানে এসেছে এবং ভালো পারফর্ম করেছে। তারা তাদের কয়েকজন ব্যক্তির ফর্ম নিয়ে খুব বেশি চিন্তিত হবে না এবং দক্ষিণ আফ্রিকা ভারতের মানসিকতা সম্পর্কে সতর্ক থাকবে...’ তিনি আরও বলেন, ‘জোহানেসবার্গে হতাশ হওয়ার পর তারা কেপ টাউনে ঘুরে দাঁড়াতে চাইবে। তাহলে, আমরা যে দুটি টেস্ট দেখেছি তার মধ্যে যদি আপনি জিজ্ঞেস করেন, কোন দল ভালো ? সেই উত্তরে আমি মনে করি ভারত যে পারফরম্যান্স করেছে তাতে কিছুটা এগিয়ে রয়েছে তারাই।’

বন্ধ করুন