বাংলা নিউজ > ময়দান > SA vs IND: ‘মনে হয় না সিরিজ জিতবে ভারত’ বোমা ফাটালেন KKR প্রাক্তনী
বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে (ছবি:গেটি ইমেজ)
বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে (ছবি:গেটি ইমেজ)

SA vs IND: ‘মনে হয় না সিরিজ জিতবে ভারত’ বোমা ফাটালেন KKR প্রাক্তনী

  • ভারত না দক্ষিণ আফ্রিকা কারা জিতবে আসন্ন IND vs SA টেস্ট সিরিজ? আকাশ চোপড়ার ভবিষ্যদ্বাণী।

টিম ইন্ডিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে  ২৬ ডিসেম্বর থেকে। সেঞ্চুরিয়ানে হবে প্রথম টেস্ট। এই মাঠে আয়োজক দক্ষিণ আফ্রিকার রেকর্ড খুবই ভালো। দলটি এখানে ২৬টির মধ্যে ২১টি টেস্ট ম্যাচ জিতেছে। দক্ষিণ আফ্রিকা এখানে হেরেছে মাত্র দুবার। বক্সিং ডে টেস্টের আগে ম্যাচ নিয়ে নিজের মতামত জানালেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। সিরিজে দক্ষিণ আফ্রিকাকে পছন্দের দল হিসেবে বেছে নিয়েছেন তিনি। আকাশ চোপড়া স্বীকার করেছেন যে এনরিখ নরকিয়ার অনুপস্থিতিতে সিরিজে কিছুটা সুবিধা পেতে পারে ভারত। ইনজুরির কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন এনরিখ নরকিয়া। 

আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘এটি আকর্ষণীয় হতে চলেছে তবে আমি মনে করি এটি একটি ড্র সিরিজ হতে পারে। সিরিজ জেতার পক্ষে ৫১ শতাংশ দক্ষিণ আফ্রিকা, ৪৯ শতাংশ ভারত এগিয়ে রয়েছে। এই মুহূর্তে আমি এটাই ভাবছি। কোনও দল যদি জেতে তাহলে আমার মনে হয় সেটি দক্ষিণ আফ্রিকাই হবে। আমি এই মুহূর্তে ভারতের জেতার কোনও আশা দেখছি না। মানে এই জয়টা কঠিন। যদি এনরিখ নরকিয়া খেলতেন, আমি বলতাম দক্ষিণ আফ্রিকা ২-১ ব্যবধানে সিরিজ জিতত। এনরিখ নরকিয়া নেই, আমি বলছি এই সিরিজটি আবার ১-১ ব্যবধানে শেষ হতে পারে। টেস্ট ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রথম টেস্ট বৃষ্টির কারণে সমস্যায় পড়তে পারে।’  

আকাশ চোপড়া আরও বলেন, ‘সাম্প্রতিক সময়গুলো দক্ষিণ আফ্রিকার জন্য ভালো না গেলেও এখন ভালো সময় যাচ্ছে। এটা এমন নয় যে দক্ষিণ আফ্রিকান দল সাফল্যের শিখরে রয়েছে। আমি মনে করি দল সত্যিই একত্রিত হয়েছে।’ টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা দেখিয়েছে তার খেলোয়াড়দের মধ্যে কতটা ক্ষমতা রয়েছে। দলটি একটি উত্তরণের মধ্য দিয়ে যাচ্ছে। 

ভারত ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকায় একটি টেস্ট সিরিজ খেলেছিল। সেই সিরিজে ভারত হেরেছে ২-১ ব্যবধানে। এনরিখ নরকিয়া এবং কুইন্টন ডি’ককের অনুপস্থিতিতে ভারতীয় দল এবার সুবিধা পেতে পারে। ভারত এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় কোনও টেস্ট সিরিজ জিততে পারেনি। সাতবার দক্ষিণ আফ্রিকার ঘরের মাঠে তাদের বিরুদ্ধেই ৭টি টেস্ট সিরিজ খেলেছে ভারত। এর মধ্যে ভারত হেরেছে ৬টি এবং একটি সিরিজ ড্র ​​হয়েছে। দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত মাত্র তিনটি টেস্ট ম্যাচ জিতেছে ভারত।

বন্ধ করুন