বাংলা নিউজ > ময়দান > পন্ত ও অশ্বিনের পর ICC-র প্লেয়ার অফ দ্য মনথের পুরস্কার উঠল ভুবনেশ্বরের হাতে
ভুবনেশ্বরের কুমার। ছবি- বিসিসিআই।
ভুবনেশ্বরের কুমার। ছবি- বিসিসিআই।

পন্ত ও অশ্বিনের পর ICC-র প্লেয়ার অফ দ্য মনথের পুরস্কার উঠল ভুবনেশ্বরের হাতে

  • মার্চের সেরা মহিলা ক্রিকেটার নির্বাচিত হলেন লিজেল লি।

আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারে ভারতীয়দের দাপট বজায় রইল। আইসিসি এই পুরস্কার দেওয়া শুরু করার পর থেকে টানা তিন মাসে ছেলেদের বিভাগের খেতাব ওঠে ভারতীয় ক্রিকেটারদের হাতেই।

২০২১-এর শুরু থেকে ছেলে ও মেয়েদের বিভাগে মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারদের পুরস্কৃত করার কথা ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের পারফর্ম্যান্সের সুবাদে জানুয়ারি সেরা ক্রিকেটার নির্বাচিত হন ঋষভ পন্ত। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দারুণ পারফর্ম্যান্স করে অশ্বিন জিতে নেন ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের পুরস্কার। এবার ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে দুরন্ত বোলিং করে ভুবনেশ্বর হাতে তুললেন মার্চ মাসের সেরা ক্রিকেটারের খেতাব।

ভুবির সঙ্গে লড়াইয়ে ছিলেন সানরাইজার্স হায়দরবাদে তাঁর আফগান সতীর্থ রশিদ খান ও জিম্বাবোয়ের সিয়ান উইলিয়ামস। যদিও ভারত-ইংল্যান্ড সিরিজ অনেক হাই-প্রোফাইল হওয়ায় ভুবি পিছনে ফেলে দেন দুই প্রতিদ্বন্দ্বীকে।

মেয়েদের বিভাগে দুই ভারতীয় তারকা রাজেশ্বরী গায়কোড়ার ও পুণম রাউতকে পিছনে ফেলে মার্চের সেরা ক্রিকেটার নির্বাচিত হন দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

উল্লেখ্য, চোট সারিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে কামব্যাক টি-২০ সিরিজে ২৮.৭ গড়ে ৪টি উইকেট নেন ভুবি। পরবর্তী ওয়ান ডে সিরিজে ২২.৫ গড়ে নিয়েছেন ৬টি উইকেট। বল হাতে এমন দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদেই মার্চের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ভুবি।

অন্যদিকে, লিজেল লি ভারতের বিরুদ্ধে ৪টি ওয়ান ডে ম্যাচে করেন ২৮৮ রান। ৩টি টি-২০ ম্যাচে তাঁর সংগ্রহ ৯০।

বন্ধ করুন