বাংলা নিউজ > ময়দান > আবারও বাংলাদেশকে হারাল ভারত! পৌঁছাল অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে
অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত। ছবি টুইটার

আবারও বাংলাদেশকে হারাল ভারত! পৌঁছাল অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে

  • উল্লেখ্য অনূর্ধ্ব-২০ সাফ ফুটবলেও বাংলাদেশ হেরেছিল ভারতের কাছে। সোমবার কলম্বোয় রেসকোর্স মাঠে ম্যাচের শুরুতে বাংলাদেশ আক্রমণাত্মক শুরু করে চাপে ফেলে দেয় ভারতকে।

শুভব্রত মুখার্জি: ফুটবলে বাংলাদেশের কাছে যেন নেমেসিস হয়ে উঠছে ভারতীয় ফুটবল দল। যে কোনও পর্যায়ের ফুটবল হোক বা যে কোনও বিভাগের ফুটবল। ভারতের মুখোমুখি হলেই যেন কার্যত নিশ্চিত হারের সম্মুখীন হচ্ছে তারা। এই ঘটনার ব্যতিক্রম ঘটল না অনূর্ধ্ব-১৭ সাফ ফুটবলেও। সেমিফাইনালে বাংলাদেশ দলকে হারিয়ে ফাইনালে চলে গেল ভারত। বাংলাদেশকে ২-১ গোলে হারিয়ে ভারত চলে গেল ফাইনালে।

উল্লেখ্য অনূর্ধ্ব-২০ সাফ ফুটবলেও বাংলাদেশ হেরেছিল ভারতের কাছে। সোমবার কলম্বোয় রেসকোর্স মাঠে ম্যাচের শুরুতে বাংলাদেশ আক্রমণাত্মক শুরু করে চাপে ফেলে দেয় ভারতকে। তবে ভারতের রক্ষণভাগে চাপ বাড়ালেও গোলের স্পষ্ট কোন সুযোগ পায়নি বাংলাদেশি ফরোয়ার্ডরা। প্রথমার্ধে পরের দিকে ধীরে ধীরে ম্যাচে ফেরত আসতে থাকে ভারত। তবে প্রথমার্ধে কোনও দল কোনও গোল করে উঠতে পারেনি। বিরতিতে স্কোর ছিল ০-০।

দ্বিতীয়ার্ধে ভারত আট মিনিটের ব্যবধানে দু-গোলের লিড নিয়ে নেয়। ৫১ মিনিটে প্রথম গোল হজম করে পল স্মলির ছেলেরা। ডি-বক্সের ঠিক মাথা থেকে থাংলালসুম ঝাঙ্গটের বাঁ পায়ের দুরন্ত শটে এগিয়ে যায় ভারত। আট মিনিট বাদে দ্বিতীয় গোলের সুযোগ এসে যায় থাংলালসুমের কাছেই। ডানদিকের একটি ক্রস তিনি অনায়াসে ট্যাপ করে গোল করেন। ৬১ মিনিটে মিরাজুলকে বক্সে ফাউল করে ভারতীয় ডিফেন্ডাররা। পেনাল্টি পায় বাংলাদেশ। সেখান থেকেই সফল স্পট কিকে ব্যবধান কমান মিরাজুল। এরপর একের পর এক আক্রমণ করেও বাংলাদেশ পারেনি সমতাসূচক গোলটি করতে। ফলে ২-১ গোলে জিতে ফাইনালে চলে গেল ভারতীয় দল।

বন্ধ করুন