বাংলা নিউজ > ময়দান > India Predicted XI, 1st ODI vs Bangladesh: রাহুল, ধাওয়ান- ২জনই দলে থাকবেন? পন্ত খেলবেন? কী হবে ভারতীয় দল?

India Predicted XI, 1st ODI vs Bangladesh: রাহুল, ধাওয়ান- ২জনই দলে থাকবেন? পন্ত খেলবেন? কী হবে ভারতীয় দল?

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওডিআই-এ কী হবে ভারতের প্রথম একাদশ?

রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন? শিখর ধাওয়ান নাকি কেএল রাহুল? ধাওয়ান ওপেন করলে রাহুল কি বাদ পড়বেন? পন্তের খারাপ পারফরম্যান্সের ধারা চলছে। ভারতের সম্ভাব্য একাদশ নিয়ে রয়েছে তীব্র জল্পনা।

টিম ইন্ডিয়া ৪ ডিসেম্বর (রবিবার) প্রথম একদিনের আন্তর্জাতিক (ওডিআই) দিয়ে বাংলাদেশ সফর শুরু করবে। এই সফরে মেন ইন ব্লু তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পাশাপাশি দু'টি টেস্টও খেলবে। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুলের মতো সিনিয়র প্লেয়াররা, যাঁদের সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয়েছিল, তাঁরা এই সিরিজে দলে ফিরেছেন।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পর অধিনায়ক হিসেবে এটিই হবে রোহিত শর্মার প্রথম সিরিজ। তিনি ফিরে আসায়, তাঁর সঙ্গে শিখর ধাওয়ানের ইনিংস শুরু করার সম্ভাবনা রয়েছে এবং বিরাট কোহলি ৩ নম্বরে খেলবেন। কেএল রাহুল সম্ভবত ৪ নম্বরে খেলবেন। শ্রেয়স আইয়ারের ৫ নম্বরে এবং ঋষভ পন্ত ৬ নম্বরে খেলতে পারেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন শ্রেয়স আইয়ার। সেখানে পন্তের ফর্ম তলানিতে। তবে টিম ম্যানেজমেন্ট সম্ভবত তাঁকে আরও কয়েকটি সুযোগ দিতে চাইবে।

আরও পড়ুন: বাংলাদেশ এখন অনেক উন্নতি করেছে, লড়াই সহজ হবে না- সাফ দাবি রোহিতের

ওয়াশিংটন সুন্দর তাঁর অলরাউন্ডার দক্ষতার জন্য একাদশে সম্ভবত সুযোগ পাবেন। এবং নিউজিল্যান্ডে ব্যাট হাতে ভালো পারফরম্যান্সের পর, তাঁকে না খেলানোর কোনও কারণ নেই। বিশেষ করে তিনি তৃতীয় ওয়ানডে-তে একটি হাফ সেঞ্চুরি করেছিলেন। তার পর তাঁকে বসানোর প্রশ্নই নেই। বাংলাদেশের পরিস্থিতিতে, টিম ইন্ডিয়া অবশ্যই দ্বিতীয় স্পিনার খেলাবে এবং তাই অক্ষর প্যাটেলকে ৮ নম্বরে অন্তর্ভুক্ত করা হতে পারে।

আরও পড়ুন: যতবারই আঘাত পেয়েছি, ততবারই শিখেছি- বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গিয়ে শামির বার্তা

একাদশে বাকি তিনটি জায়গা পেসারদের দখলে থাকবে। মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং শার্দুল ঠাকুর একাদশে থাকতে পারেন। কারণ সিনিয়র পেসার মহম্মদ শামি কাঁধের চোটের কারণে বাদ পড়েছেন। সিরাজ এবংদীপক চাহার সম্ভবত নতুন বলে বোলিংয়ের দায়িত্ব নেবেন এবং শার্দুলকে মধ্য ওভারে এবং তৃতীয় পেস বিকল্প হিসেবে ব্যবহার করা হতে পারে।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ভারতের সম্ভাব্য একাদশ

ওপেনার: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান

মিডল অর্ডার: বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার

লোয়ার-মিডল অর্ডার: ঋষভ পন্ত (উইকেটকিপার)

অলরাউন্ডার: ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল

পেসার: শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, দীপক চাহার

বন্ধ করুন