বাংলা নিউজ > ময়দান > India Predicted XI vs Sri Lanka 3rd ODI: শক্তি ঝালাতে আজ দলে ঢুকবেন ওয়াশিংটন, আর্শদীপ? প্রথম একাদশ থেকে বাদ পড়বেন কারা?

India Predicted XI vs Sri Lanka 3rd ODI: শক্তি ঝালাতে আজ দলে ঢুকবেন ওয়াশিংটন, আর্শদীপ? প্রথম একাদশ থেকে বাদ পড়বেন কারা?

আজ দলে ঢুকবেন ওয়াশিংটন, আর্শদীপ? (PTI)

ওডিআই সিরিজের শেষ ম্যাচে কি ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবকে মাঠে নামাবে ভারত? কুলদীপ যাদব কি নিজের জায়গায় ধরে রাখবেন? ওয়াশিংটন এবং আর্শদীপ দলে ঢুকলে বসতে হবে কাদের?

টি২০ সিরিজে সহজ জয়ের পর ওডিআই সিরিজেও শ্রীলঙ্কাকে অনায়াসে উড়িয়ে দিয়েছে ভারত। এই আবহে ওডিআই সিরিজ ক্লিনসুইপ করার লক্ষ্যে আজ মাঠে নামবে ভারতীয় দল। সিরিজের শেষ ম্যাচে আজ প্রথম একাদশে বেশ কিছু রদবদল করতে পারেন রোহিত শর্মা। প্রথম দুই ম্যাচে খেলা খেলোয়াড়দের মধ্যে থেকে কাউকে কাউকে বিশ্রাম দিয়ে আজ ওয়াশিংটন সুন্দর, আর্শদীপ সিংদের মাঠে নামাতে পারে ভারত। প্রথম দুই ম্যাচে ভালো খেলা অক্ষর প্যাটেলকে আজ বিশ্রাম দেওয়া হতে পারে। তাঁর জায়গাতেই সম্ভবত দলে আনা হতে পারে ওয়াশিংটনকে। উল্লেখ্য, বিগত কয়েক মাসে অক্ষর যতগুলি সুযোগ পেয়েছেন, তা তিনি লুফে নিয়েছেন। গত টি২০ সিরিজেও সেরার পুরষ্কার পেয়েছিলেন তিনি। রবীন্দ্র জাদেজা দলে ফিরলে প্রথম একাদশে কার স্থান হবে, তা নিয়ে চিন্তায় পড়তে হতে পারে টিম ম্যানেজমেন্টকে। তবে এই শক্তিশালী বেঞ্চে আখেড়ে খুশি হবেন রোহিত-হার্দিকরা।

এদিকে চলতি সিরিজে সেভাবে দাগ কাটতে পারেননি মহমম্দ শামি। এদিকে চোটের পর মাঠে ফিরে ধীরে ধীরে ছন্দে ফেরার চেষ্টা করছেন তরুণ আর্শদীপ সিং। এই আবহে আজকে শামিকে বসিয়ে আর্শদীপকে মাঠে নামানোর সম্ভাবনা থাকবে। এদিকে বোলারদের মধ্যে রদবদল হলেও সূর্য কুমার যাদব এবং ইশান কিষাণের ভাগ্যের শিঁকে হয়ত ছিঁড়বে না আজও। ব্যাটারদের মধ্যে যে যেখানে খেলছিলেন, সেখানেই নিজেদের জায়গা ধরে রাখবেন। ওপেনিংয়ে শুভমন গিল এবং অধিনায়ক রোহিত শর্মা। তিন নম্বরে বিরাট কোহলি। চারে শ্রেয়স আইয়ার এবং পাঁচে কেএল রাহুল। উইকেটরক্ষকের ভূমিকাতেও দেখা যাবে রাহুলকেই। এরপর ষষ্ঠ উইকেটে ব্যাট করতে নামতে পারেন হার্দিক পাণ্ডিয়া। ওয়াশিংটন যদি দলে জায়গা পান তাহলে সপ্তম উইকেটে ব্যাট হাতে নামতে পারেন ওয়াশিংটন সুন্দর।

এদিকে অক্ষর যদি না খেলেন, তাহলে দলের বোলিং বিভাগ কিছুটা দুর্বল হবে। দুই অলরাউন্ডার ওয়াশিংটন এবং হার্দিকের ওপর দায়িত্ব অনেকটাই বেড়ে যাবে। এদিকে পেসার হিসেবে দলে জায়গা ধরে রাখতে পারেন উমরন মালিক, মহম্মদ সিরাজ। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজ শেষ হলেই আগামী সপ্তাহে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন তিনটি করে ওডিআই এবং টি২০ খেলতে নামবে ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে মেন ইন ব্লু। এই আবহে বেঞ্চের শক্তি ঝালিয়া নেওয়ার আজকেই শেষ সুযোগ।

তৃতীয় ওডিআইতে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল/ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, উমরান মালিক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে? কেমন হল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিকসের প্রশ্ন? কী বলছেন শিক্ষক ‘‌গরিবদের বাড়ি তৈরি করে না দিলে কী করি দেখে নেবেন’‌, ঝাড়গ্রামে হুঁশিয়ারি মমতার শাহজাহানের পর গ্রেফতার অনুগামী আমির আলি গাজি, রয়েছে ধর্ষণের অভিযোগ নায়িকা-সুরকারের পর ফেব্রুয়ারিতেই প্রয়াত ‘চৌরঙ্গী’র গীতিকার, মিল্টু ঘোষ মেয়েলি হওয়ায় শারীরিক নির্যাতনের শিকার! দিদি নম্বর ওয়ানে কী বললেন রঞ্জিতা? IND vs ENG: 'ইংল্যান্ডেই' পঞ্চম টেস্ট খেলতে নামবে ভারত! সিরিজ জিতে যাওয়ায় রক্ষে মমতা বলেছিলেন ‘ওকে টার্গেট করা হচ্ছে’, সেই শাহজাহানকে সাসপেন্ড করল তৃণমূল IND vs ENG: ধরমশালায় আর ১২০ রান করলেই গম্ভীরের এই রেকর্ড ভেঙে দেবেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.