বাংলা নিউজ > ময়দান > IND probable playing XI against SA: ভুবির জায়গায় হয়তো আর্শ, হার্দিকের জায়গায় ফিরতে পারেন পন্ত, কী হবে ভারতের একাদশ?

IND probable playing XI against SA: ভুবির জায়গায় হয়তো আর্শ, হার্দিকের জায়গায় ফিরতে পারেন পন্ত, কী হবে ভারতের একাদশ?

ঋষভ পন্ত এবং আর্শদীপ সিং।

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বুধবার তিরুবনন্তপুরমে অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচে ভারতীয় দল ২টি পরিবর্তন নিশ্চিত। এমনিতেই দুই তারকা প্লেয়ার খেলছেন না। এর মধ্যে রয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার।

টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয়ের পর, ভারতের মিশন এ বার দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া তিন ম্যাচের সিরিজে ভারতের মুখোমুখি হবে। এবং ভারতের পেসার আর্শদীপ সিং, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেও রয়েছেন, তিরুবনন্তপুরমে রোহিত শর্মা ও সহ-এর সাথে যোগ দিতে প্রস্তুত। প্রথম টি-টোয়েন্টির জন্যও সম্ভবত তাঁকে ভারতের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হবে।

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বুধবার তিরুবনন্তপুরমে অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচে ভারতীয় দল ২টি পরিবর্তন নিশ্চিত। এমনিতেই দুই তারকা প্লেয়ার খেলছেন না। এর মধ্যে রয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার। যাঁরা কন্ডিশনিংয়ের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পৌঁছবেন।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলার সম্ভাবনাই নেই- ECB-র প্রস্তাবে পত্রপাঠ না BCCI-এর

স্বাভাবিক ভাবেই হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমারের পরিবর্ত হিসেবে দু'জনকে দলে নিতে হবে। তারা কারা? সেটা নিয়ে চলছে জল্পনা। মনে করা হচ্ছে যে, হার্দিকের জায়গায় বাঁ-হাতি ব্যাটসম্যান ঋষভ পন্তকে একাদশে অন্তর্ভুক্ত করা হবে। পাশাপাশি ফাস্ট বোলার আর্শদীপ সিং জায়গা করে নিতে পারেন প্রথম একাদশে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। এ বাইরে ভারতের একাদশে খুব বেশি কোনও পরিবর্তন দেখা যাওয়ার সম্ভাবনা কম।

প্রসঙ্গত, আর্শদীপ সম্প্রতি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কন্ডিশনিং সম্পর্কিত কাজের জন্য রিপোর্ট করেছিলেন। তাই অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতের দলে ছিলেন না তিনি। তবে তিনি দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজে দলে রয়েছেন। যাইহোক, মহম্মদ শামি, যিনি কোভিডের কারণে অস্ট্রেলিয়া সিরিজের বাইরে ছিলেন, তাঁকেও পাওয়া যাবে না।

আরও পড়ুন: Team India-তে কী উপেক্ষিত পন্ত? একটি ভাইরাল ভিডিয়োতে দেখে তেমনই দাবি ভক্তদের

সিরিজে ভারতীয় বোলারদের নিম্নমানের পারফরম্যান্সের কারণে টিম ম্যানেজমেন্ট বেশ চিন্তায়। ডেথ ওভারের বোলিং ভারতের জন্য একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সেখানে নিজেকে প্রমাণ করার বড় সুযোগ পেতে চলেছেন আর্শদীপ। এই সিরিজে আর্শের পারফরম্যান্সের দিকে কড়া নজর রাখবে টিম ম্যানেজমেন্ট।

এশিয়া কাপে ভারতের বোলারদের নিয়ে সমালোচনা হলেও, ডেথ ওভারে নিজেকে প্রমাণ করেছিলেন আর্শদীপ। তিনি যদি দক্ষিণ আফ্রিকা সিরিজেও ভালো পারফরম্যান্স করতে পারেন, তাহলে আগামী মাসে শুরু হতে চলা বিশ্বকাপের জন্য তাঁকে বিবেচনা করতে পারে টিম ম্যানেজমেন্ট।

ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ এবং আর্শদীপ সিং।

বন্ধ করুন