বাংলা নিউজ > ময়দান > জুনিয়র কুস্তি বিশ্ব চ্যাম্পিয়ানশিপে ব্রোঞ্জের জন্য লড়বেন ভারতের বালিয়ান ও দীপক
কুস্তির মঞ্চে সাফল্যের ফুল ফোটাচ্ছেন ভারতের জুনিয়র কুস্তিগীররা

জুনিয়র কুস্তি বিশ্ব চ্যাম্পিয়ানশিপে ব্রোঞ্জের জন্য লড়বেন ভারতের বালিয়ান ও দীপক

  • যুব কুস্তির বিশ্বচ্যাম্পিয়নশিপে ভারতীয় কুস্তিগীররা ভালো ফলের দিকে এগিয়ে চলেছেন। দুটি ব্রোঞ্জ পদক জয়ের জন্য লড়াই চালাবেন ভারতের দুই জুনিয়র কুস্তিগীর গৌরব বালিয়ান এবং দীপক।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া টোকিও গেমসে কুস্তিতে ভারত যথেষ্ট ভাল ফল করেছে। দু দুটি পদক এসেছে কুস্তি থেকে। রবি দাহিয়া রুপো এবং বজরং পুনিয়া ব্রোঞ্জ পদক জিতেছেন। কার্যত সেই রেশ বজায় রেখেই যুব কুস্তির বিশ্বচ্যাম্পিয়নশিপে ভারতীয় কুস্তিগীররা ভালো ফলের দিকে এগিয়ে চলেছেন। দুটি ব্রোঞ্জ পদক জয়ের জন্য লড়াই চালাবেন ভারতের দুই জুনিয়র কুস্তিগীর গৌরব বালিয়ান এবং দীপক।

সোমবার নিজেদের বিভাগের সেমিফাইনালে দুই কুস্তিগীরকে যদিও হারের সম্মুখীন হতে হয়েছে। তবুও তাদের সামনে এখনও রয়েছে পদক জয়ের সম্ভাবনা। গৌরব বালিয়ান ৭৯ কেজি বিভাগে এবং দীপক ৯৭ কেজি বিভাগে ভারতের হয়ে এ দিন লড়েন। ফলে এ বার তারা দু'জনেই লড়বেন ব্রোঞ্জ জয়ের লক্ষ্য নিয়ে।

বালিয়ান এবং দীপক ছাড়াও ৫৭ কেজিতে শুভম এবং ৬৫ কেজিতে রোহিতের সামনেও ব্রোঞ্জ জয়ের সুযোগ থাকছে রেপেচাজ বিভাগে। সেমিফাইনালে বালিয়ানকে হারতে হয় ইরানের মহম্মদ আসগারের কাছে। অন্যদিকে দীপককে হারতে হয় আমেরিকার ব্র্যাক্সটন জেমস অ্যামোসের কাছে। ৯-১ ফলে বিরাট ব্যবধানে হারতে হয় দীপককে।

বন্ধ করুন