বাংলা নিউজ > ময়দান > Australian Open: দ্বিবিজ শরণ, অঙ্কিতা রায়নার হারে অজি ওপেনে শেষ হয়ে গেল ভারতীয়দের চ্যালেঞ্জ
দ্বিবিজ শরণ এবং অঙ্কিতা রায়না। ‌ফাইল ছবি
দ্বিবিজ শরণ এবং অঙ্কিতা রায়না। ‌ফাইল ছবি

Australian Open: দ্বিবিজ শরণ, অঙ্কিতা রায়নার হারে অজি ওপেনে শেষ হয়ে গেল ভারতীয়দের চ্যালেঞ্জ

  • ২০২১ মরশুমে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন দ্বিবিজ শরণ এবং অঙ্কিতা রায়না। প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন ভারতের দুই টেনিস তারকা।

শুভব্রত মুখার্জি

গত‌কাল প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছিলেন ভারতের তারকা টেনিস খেলোয়াড় রোহন বোপান্না। তাঁর জাপানি পার্টনারের সঙ্গে বোঝাপড়ার অভাবেই স্বাভাবিকভাবে তিনি ছিটকে যান। বোপান্নার ছিটকে যাওয়ার আগের দিনেই সুমিত নাগালও অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গিয়েছিলেন। এবার ২০২১ মরশুমে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন দ্বিবিজ শরণ এবং অঙ্কিতা রায়না। প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন ভারতের দুই টেনিস তারকা। ফলে এই বছরের অস্ট্রেলিয়ান ওপেনে শেষ হয়ে গেল ভারতীয়দের চ্যালেঞ্জ।

উল্লেখ্য, পুরুষদের ডাবল্‌সে হারের মুখ দেখলেন দ্বিবিজ শরণ। মহিলাদের ডাবল্‌স থেকে হেরে বিদায় নিলেন অঙ্কিতা রায়না। জার্মান জুটির কাছে হারের মুখ দেখলেন শরণ–জেলেনি জুটি। অপ্রধান অস্ট্রেলিয়ান জুটির কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন রায়না–বুজারনেস্কু জুটি।

স্লোভাকিয়ার ইগর জেলেনির সঙ্গে ডাবল্‌সে জুটি বেঁধে খেলতে নেমেছিলেন দ্বিবিজ শরণ। কেভিন–হাফম্যান জার্মান জুটির কাছে স্ট্রেট সেটে হারের মুখ দেখলেন শরণ–জেলেনি জুটি। খেলার ফল শরণদের বিপক্ষে ১–৬, ৪–৬। ১ ঘণ্টা ৪ মিনিটের লড়াইয়ে প্রতিপক্ষ জুটির কাছে কার্যত খড়কুটোর মতো উড়ে গেলেন দ্বিবিজ শরণ–জেলেনি জুটি।

রোমানিয়ার বুজারনেস্কুর সঙ্গে জুটি বেঁধে মহিলাদের ডাবল্‌সে খেলতে নেমেছিলেন অঙ্কিতা রায়না। বেলিন্দা উলকক–অলিভিয়া গ্যাডেকির অস্ট্রেলিয়ান জুটির কাছে স্ট্রেট সেটে হার স্বীকার করেন অঙ্কিতা রায়না–বুজারনেস্কু জুটি। ম্যাচে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি রায়নারা। খেলার ফল অঙ্কিতাদের বিরুদ্ধে ৩–৬, ০–৬। ফলে এই মরশুমে অস্ট্রেলিয়ান ওপেনে শেষ হয়ে গেল ভারতীয়দের অভিযান।

বন্ধ করুন