বাড়ি > ময়দান > স্থগিত ভারতের লঙ্কা সফর, অগস্টে কোহলিদের খেলানোর চেষ্টায় শ্রীলঙ্কা বোর্ড
স্থগিত ভারতের লঙ্কা সফর (ফাইল ছবি, হিন্দুস্তান টাইমস)
স্থগিত ভারতের লঙ্কা সফর (ফাইল ছবি, হিন্দুস্তান টাইমস)

স্থগিত ভারতের লঙ্কা সফর, অগস্টে কোহলিদের খেলানোর চেষ্টায় শ্রীলঙ্কা বোর্ড

  • করোনাভাইরাস পরিস্থিতিতে আপাতত স্থগিত ভারতের শ্রীলঙ্কা সফর।

করোনভাইরাস পরিস্থিতিতে ক্রিকেটারদের শ্রীলঙ্কায় পাঠানোর ঝুঁকি নিতে রাজি নয় ভারতীয় বোর্ড (বিসিসিআই)। তার জেরে চলতি মাসের শেষের দিকে ভারতের শ্রীলঙ্কা সফর বাতিল হয়ে গেল।

বৃহস্পতিবার শ্রীলঙ্কা বোর্ডের তরফে বলা হয়েছে, 'চলতি বছরের জুনে ভারতীয় জাতীয় দলের যে শ্রীলঙ্কা সফর ছিল, তা সূচি অনুযায়ী হবে না। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) শ্রীলঙ্কা বোর্ডকে জানিয়েছে, করোনাভাইরাস পরিস্থিতির জেরে ক্রিকেট সিরিজ করা সম্ভব নয়। যে সিরিজে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি একদিনের ম্যাচ হওয়ার কথা ছিল।'

তবে একটি ক্রিকেট ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, আগামী অগস্টে বিরাট কোহলিদের দেশে আনার মরিয়া চেষ্টা করছে শ্রীলঙ্কা বোর্ড। এক কর্তা জানিয়েছেন, অগস্টে যদি সফর হয়, তাহলে অবশ্য দু'দেশের সরকারের স্তরে আলোচনা হবে। দু'দেশের সরকার আশ্বস্ত হলেই তবে সিরিজে বল গড়াবে। পাশাপাশি ভারতীয় ক্রিকেদারদের সুরক্ষা নিশ্চিত করতে স্বাস্থ্য সংক্রান্ত উপযুক্ত পরিকল্পনাও তৈরি রাখতে হবে। 

বিষয়টি নিয়ে অবশ্য শ্রীলঙ্কা বোর্ডের তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে লাসিথ মালিঙ্গাদের দেশের বোর্ড জানিয়েছে, বিসিসিআই ফিউচার ট্যুর প্রোগাম (এফটিপি) এবং সহযোগী সদস্যদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। একইসঙ্গে ক্রিকেট শুরুর আগে ভারত সরকার এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের থেকে ভারতীয় বোর্ডকে পরামর্শ নিতে হবে। তা থেকেই স্পষ্ট, অগস্টে কোহলিরা দ্বীপরাষ্ট্রে যাবেন কিনা, তা কার্যত পুরোটাই কেন্দ্রীয় সরকারের উপর নির্ভর করছে। তবে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা বোর্ড।

বন্ধ করুন