বাংলা নিউজ > ময়দান > Uber Cup: ৪-১ ফলে আমেরিকাকে উড়িয়ে দিয়ে উবের কাপের কোয়ার্টার ফাইনালে ভারত
পিভি সিন্ধু (SAI Media Twitter)
পিভি সিন্ধু (SAI Media Twitter)

Uber Cup: ৪-১ ফলে আমেরিকাকে উড়িয়ে দিয়ে উবের কাপের কোয়ার্টার ফাইনালে ভারত

  • ভারতীয় দলকে এদিনও কোর্টে নেতৃত্ব দেন পিভি সিন্ধু। জেনি গাইয়ের বিরুদ্ধে তিনি প্রথম ম্যাচ জিতে ভারতের হয়ে টাইয়ের শুভ উদ্বোধন করেন তিনি। ২১-১০, ২১-১১ ফলে জেনি গাইকে হারিয়ে ভারতকে ১-০ ফলে লিড এনে দেন পিভি সিন্ধু।

শুভব্রত মুখার্জি: থমাস কাপে ভারতীয় পুরুষ দলের সাফল্যের পাশাপাশি উবের কাপে ভারতের মহিলা দলও সাফল্য পেল। বলা ভালো আমেরিকাকে উড়িয়ে দিয়ে ভারত চলে গেল উবের কাপের কোয়ার্টার ফাইনালে। ৪-১ ফলে আমেরিকাকে পর্যুদস্ত করল ভারতীয় দল। ব্যাঙ্ককে গ্রুপ-ডি'র এই টাইয়ে জিতে পরের নক আউটের টিকিট নিশ্চিত করে ভারতীয় দল।

প্রসঙ্গত কানাডার বিরুদ্ধে গ্রপের প্রথম ম্যাচে ভারত ৪-১ ফলে জিতেছিল। পরবর্তী টাইয়ে তারা আমেরিকার বিরুদ্ধেও এক ফলে জয়লাভ করল। ভারতীয় দলকে এদিনও কোর্টে নেতৃত্ব দেন পিভি সিন্ধু। জেনি গাইয়ের বিরুদ্ধে তিনি প্রথম ম্যাচ জিতে ভারতের হয়ে টাইয়ের শুভ উদ্বোধন করেন তিনি। ২১-১০, ২১-১১ ফলে জেনি গাইকে হারিয়ে ভারতকে ১-০ ফলে লিড এনে দেন পিভি সিন্ধু।

ডাবলসে ভারতীয় জুটি তানিয়া ক্রাস্টো-টেরেসা জলি জুটি ২১-১৯,২১-১০ ফলে হারিয়ে দেন ফ্রান্সেসকা করবেট এবং অ্যালিসন লি'কে। আকাশি কাশ্যপ ২১-১৮, ২১-১১ ফলে এস্তার শি'কে হারিয়ে ভারতের হয়ে ৩-০ করেন। ফলে নিশ্চিত হয় ভারতের কোয়ার্টার ফাইনালে যাওয়ার টিকিট। পরের ম্যাচে সিমরান সিংঘি এবং ঋতিকা ঠাক্কারকে লড়েও ১২-২১, ২১-১৭, ১৩-২১ ফলে হারতে হয় আমেরিকার লরেন ল্যাম এবং ট্যাং লি জুটির কাছে। টাইয়ের শেষ ম্যাচে অস্মিতা চালিহা ২১-১৮, ২১-১৩ ফলে হারিয়ে দেন নাতালি চি'কে। ফলে ৪-১ ফলে টাই জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন সিন্ধুরা।

বন্ধ করুন