বাংলা নিউজ > ময়দান > স্লো-ওভার রেটের জেরে দুই পয়েন্ট কাটা, WTC-তে পাকিস্তানের নিচে নেমে গেল ভারত

স্লো-ওভার রেটের জেরে দুই পয়েন্ট কাটা, WTC-তে পাকিস্তানের নিচে নেমে গেল ভারত

বড় ধাক্কা খেল ভারত।

আইসিসি জানিয়ে দিয়েছে, ভারতকে এর সঙ্গে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানাও দিতে হবে। পেনাল্টির পরে, ভারত ৭৫ পয়েন্ট নিয়ে (৫২.০৮ পয়েন্ট শতাংশ) পাকিস্তানের (৫২.৩৮ পয়েন্ট শতাংশ) নিচে নেমে গেল।

একেই ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছরের স্থগিত হয়ে যাওয়া পঞ্চম টেস্ট ৭ উইকেটে হারতে হয়েছে। তার উপর আবার বড় ধাক্কা খেল ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের থেকেও ২ পয়েন্ট কেটে নেওয়া হল ভারতের। একেই বলে বোধহয় মরার উপর খাড়ার ঘা।

স্লো ওভার রেটের জন্য ভারতকে বড় শাস্তির মুখে পড়তে হল। যার জেরে ২ পয়েন্ট কাটা গেল ভারতের। যার জেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া। ৩ নম্বর থেকে তারা নেমে গেল চারে। তিনে উঠে এল পাকিস্তান।

আরও পড়ুন: প্রথম টেস্টে বৃষ্টি না হলে সিরিজ জিততাম, অজুহাত বুমরাহের

শুধু তাই নয়, আইসিসি জানিয়ে দিয়েছে, এর সঙ্গে ভারতকে তার ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানাও দিতে হবে। পেনাল্টির পরে, ভারত ৭৫ পয়েন্ট নিয়ে (৫২.০৮ পয়েন্ট শতাংশ) পাকিস্তানের (৫২.৩৮ পয়েন্ট শতাংশ) নিচে নেমে গেল।

আরও পড়ুন: শুধু অঙ্গভঙ্গি, কোহলিকে 'সবচেয়ে অপছন্দের' ক্রিকেটারের তকমা ব্রিটিশ মিডিয়ার

এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হাতে এখনও ছ'টি ম্যাচ রয়েছে - ২০২৩ সালের শুরুর দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি এবং এই বছরের শেষের দিকে বাংলাদেশের বিরুদ্ধে দু'টি - আর এই দুই সিরিজের হাত ধরে ভারত সর্বোচ্চ ৬৮.০৫ পয়েন্ট শতাংশে পৌঁছতে পারে।

রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের চূড়ান্ত আশা তাই দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানের মধ্যে আসন্ন সফরে পারফরম্যান্সের উপর নির্ভর করবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল, কড়া পদক্ষেপের নির্দেশ পাহাড়ে ১০০ দিনের বকেয়া টাকা বরাদ্দ হতেই BJP-র বিরুদ্ধে সরব অনীত থাপার দল 'দুজন মানুষ সম্পর্কে সুখী হলে...' অনুপমকে বিয়ের আগেই প্রশ্মিতার নিশানায় কারা? ‘সুশান্তের মতো নিজেকে শেষ করতে চেয়েছিলাম, মায়ের কোলে মাথা রেখে ৪০ মিনিট কাঁদি’ অনুপ্রেরণা মোদীজি, বিজেপিতে যোগ দিয়ে বললেন কেষ্টহীন বীরভূমের তৃণমূল নেতা ‘মহাবিশ্ব তোমায়…’, শাহিদের ৪৩ বছরের জন্মদিনে রোম্যান্সে ভরা বিশেষ বার্তা মীরার রাঁচিতে সফল ভাবে রান চেজের সময়ে হাফসেঞ্চুরি রোহিতের, ছুঁলেন পতৌদি, সৌরভের নজির আধার বাতিল হয়ে গেলে ভোট দিতে পারবেন না এই প্রচার ভুয়ো, বলছে তৃণমূলই 'তুমি না পারলে কে......'- দ্রাবিড়ের কোন ভোকাল টনিকে চাঙ্গা হয়েছিলেন শুভমন গিল CRPF জওয়ানকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ TMC বিধায়কের বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.