বাংলা নিউজ > ময়দান > WI-এর বিরুদ্ধে ODI টিমে নেই রোহিত, কোহলি, বুমরাহরা, অধিনায়ক শিখর, জাদেজা ডেপুটি

WI-এর বিরুদ্ধে ODI টিমে নেই রোহিত, কোহলি, বুমরাহরা, অধিনায়ক শিখর, জাদেজা ডেপুটি

রোহিতের বদলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে অধিনায়ক শিখর ধাওয়ান।

ওয়েস্ট ইন্ডিজের জন্য ভারতের একদিনের দল ঘোষণা করল বিসিসিআই। সেই দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্ত, হার্দিক পাণ্ডিয়া সহ সিনিয়ররা। দলের অধিনায়ক করা হয়েছে শিখর ধাওয়ানকে। সহ অধিনায়ক রবীন্দ্র জাদেজা।

সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বুধবার দল বেছে নিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা নন, শিখর ধাওয়ান। আর সহ অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে রবীন্দ্র জাদেজাকে।

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ছাড়াও বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া এবং ঋষভ পন্তকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। বিসিসিআই-এর সিনিয়র নির্বাচক কমিটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআইয়ের জন্য ১৬ সদস্যের ভারতীয় দলের নাম ঘোষণা করেছে। প্রসঙ্গত, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিনটি ম্যাচই হবে পোর্ট অফ স্পেনে। ম্যাচগুলি হবে ২২, ২৪ এবং ২৭ জুলাই।

আরও পড়ুন: কোহলিকে অপমান ECB-র, নেট পাড়ায় ক্ষোভ, ক্রিকেট বোর্ডের দায়বদ্ধতা নিয়ে উঠল প্রশ্ন

রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ারকে দলে নেওয়া হয়েছে। দলে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন এবং ইশান কিষাণও। আয়ারল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য সেঞ্চুরি করার পরে দীপক হুডাও দলে জায়গা করে নিয়েছেন।

আরও পড়ুন: ‘টেস্ট দলের জয়ের দৌড় অব্যাহত রাখব’, T20 সিরিজের আগে ভারতকে হুঁশিয়ারি বাটলারের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ শেষ হওয়ার পর থেকে টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন ঋষভ পন্ত। যে কারণে তাঁকে এই সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ভারতের টেস্ট দলের নিয়মিত প্লেয়ার রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে জুনে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল। এ দিকে কেএল রাহুল চোটের কারণে ছিটকে গেলে পন্ত সেই সিরিজে দলকে নেতৃত্ব দেন।

আসলে ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার ৫ দিন পরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে। ১৭ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ হচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২২ জুলাই প্রথম ম্যাচ।

ওডিআইয়ের পরে ভারত ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। তবে তার যার জন্য স্কোয়াড এখনও ঘোষণা করা হয়নি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের ওডিআই স্কোয়াড:

শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-কঅধিনায়), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবশ খান, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

বন্ধ করুন