বাংলা নিউজ > ময়দান > KKR-ই ভাগ্য বদলে দিয়েছে- জাতীয় দলে ফিরেই সমালোচকদের একহাত নিলেন উমেশ যাদব
উমেশ যাদব।

KKR-ই ভাগ্য বদলে দিয়েছে- জাতীয় দলে ফিরেই সমালোচকদের একহাত নিলেন উমেশ যাদব

  •  তিন বছর পরে সবাইকে অবাক করে দিয়েই জাতীয় দলে ফিরে এসেছেন উমেশ যাদব। আর দলে প্রত্যাবর্তনের পরেই সমালোচকদের একহাত নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের তারকা পেসার।

শুভব্রত মুখার্জি

গত সপ্তাহেই বিসিসিসিআই-এর একটি সিদ্ধান্ত চমকে দিয়েছিল ক্রিকেট ভক্তদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে টি-২০ সিরিজে ভারতীয় দলে প্রথমে রাখা হয়েছিল মহম্মদ শামিকে। হঠাৎ করেই করোনা আক্রান্ত হয়ে ছিটকে যেতে হয় তাঁকে। শামির পরিবর্তে ভারতীয় দলে দীর্ঘ দিন বাদে জায়গা করে নেন কেকেআরের পেসার উমেশ যাদব‌। আর দলে প্রত্যাবর্তনের পরেই সমালোচকদের একহাত নিয়েছেন উমেশ যাদব।

তিন বছর পরে সবাইকে অবাক করে দিয়েই জাতীয় দলে ফিরে এসেছেন উমেশ যাদব। সাংবাদিক বিমল কুমারকে দেওয়া এক সাক্ষাৎকারে, তাঁর সমালোচকদের এক হাত নিয়েছেন উমেশ যাদব। উমেশ জানিয়েছেন তিনি নেটে বেশ ভালো পারফরম্যান্স করছিলেন। ফলে আত্মবিশ্বাস বেড়েছিল তাঁর। উমেশের দাবি, ২০২২ সালের আইপিএলের আগে যখন তিনি কেকেআরে যোগ দেন, তার পরেই স্মরণীয় কামব্যাক হয়।

আরও পড়ুন: রোহিত নয়, কোহলির জন্যই বদলেছে টিম ইন্ডিয়ার দর্শন- আজব দাবি মিচেল জনসনের

উমেশ বলেছেন, ‘২০২০ সালে আইপিএলে আরসিবির হয়ে খেলার পরে আমি আর সাদা বলের ক্রিকেটই খেলিনি। আমি ভালো খেলছিলাম। ভালো অনুশীলনও করছিলাম। তবে আমি সুযোগ পাচ্ছিলাম না। এর আগে তো কারও ধারণাই ছিল না যে, নেটে আমি কি করছি? কতটা ভালো খেলছি ? ২০২২ সালের আইপিএলে আমি খেলার পরেই সকলে জানতে পারে, আমি কেকেআরের হয়ে কতটা ভালো করেছিলাম। মানুষরা বুঝতে পেরেছিল যে, আমি অফ সিজনে একেবারেই রিল্যাক্স ছিলাম না।’

আরও পড়ুন: কোহলি ভারতের ষষ্ঠ বা সপ্তম বোলারের অভাব মেটাবেন? নেট অনুশীলনে ধরা পড়ল তেমনই ছবি

তিনি আরও যোগ করেন, ‘আপনি বলতে পারেন যে ,আমি ভাগ্যবান ছিলাম (আইপিএলে দল পাওয়া নিয়ে)। সেই সময়ে বৃষ্টির কারণে ভারতে খুব বেশি ম্যাচ একেবারেই হচ্ছিল না। মিডলসেক্সের অফারটা আমার জন্য খুব সৌভাগ্য বয়ে আনে। আমি জানতাম, শুধুমাত্র অনুশীলন নয়, ম্যাচও খেলতে হবে। তা না হলে কোনও কিছুর কোনও অর্থ থাকবে না। আপনি যখন খেলেন তখন আপনার শরীর পরিবেশ, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেয়। মাসেলগুলো হাল্কা থাকে। আপনি অনেক বেশি ফিট থাকেন। আমি কাউন্টিতে নিজের খেলা উপভোগ করছিলাম। ইংল্যান্ডের আবহাওয়াটা খুব ভালো ছিল।’

বন্ধ করুন