বাড়ি > ময়দান > শ্রীলঙ্কাকে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের
দুরন্ত জয় ভারতের (ছবি সৌজন্য টুইটার @cricketworldcup)
দুরন্ত জয় ভারতের (ছবি সৌজন্য টুইটার @cricketworldcup)

শ্রীলঙ্কাকে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের

আজ ব্লুমফন্টনে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারাল ভারত। ম্যাচের সেরা হয়েছেন সিদ্ধেশ বীর।

ডিফেন্ডিং চ্যাম্পিয়নের মতোই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্সের সৌজন্যে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারাল টিম ইন্ডিয়া।

ব্লুমফন্টনে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। দুই ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়াল ও দিব্যাংশ সাক্সেনা ভালো শুরু করেন। দলের ৬৬ রানের মাথায় দিব্যাংশ প্যাভিলিয়নে ফিরে গেলেও অর্ধশতরান করেন ভারতীয় ক্রিকেটের উদীয়মান তারকা।

যশস্বী ৫৯ রান করে আউট হলেও তিলক ভার্মার ৪৬ ও অধিনায়ক প্রিয়ম গর্গের ৫৬ রানের সৌজন্যে বড় রানের পথে এগোয় ভারত। শেষের দিকে ধ্রুব জুরেল ও সিদ্ধেশ বীরের ঝোড়ো ব্যাটিংয়ের সৌজন্য নির্ধারিত ৫০ ওভারে চার উইকেট হারিয়ে ২৯৭ রান তোলেন রাহুল দ্রাবিড়ের ছেলেরা। ৪৮ বলে ৫২ রান করেন ধ্রুব। অন্যদিকে, ২৭ বলে ৪৪ রান করেন সিদ্ধেশ।

ওভারপিছু প্রায় ছ'রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে চতুর্থ ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। তারপর দ্বীপরাষ্ট্রের ইনিংসের হাল ধরেন কামিল মিশারা ও রাবিন্দু রাসান্থা। দু'জনকে বেশ জমাট দেখাচ্ছিল। তাঁদের সৌজন্য ১০০ রানের গণ্ডি টপকায় শ্রীলঙ্কা। কিন্তু সাত রানের ব্যবধানে দু'জনেই আউট হওয়ার পর চাপে পড়ে যায় কুমার সঙ্গাকারার দেশের তরুণরা। এরপর অধিনায়ক নিপুন ধনঞ্জয় ছাড়া কোনও ব্যাটসম্যানই ভারতের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি। শেষপর্যন্ত ৪৫.২ ওভারে ২০৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

ভারতের হয়ে দুটি করে উইকেট নেন আকাশ সিং, রবি বিশনোই ও সিদ্ধেশ বীর। একটি করে উইকেট পান সুশান্ত মিশ্র, কার্তিক ত্যাগী ও তিলক ভার্মা। অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা হয়েছেন সিদ্ধেশ।

বন্ধ করুন