বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপের জন্য কতটা তৈরি? ঘরের মাঠে AUS ও SA-র বিরুদ্ধে পরীক্ষায় বসবে ভারত
T20 বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামছে ভারত। (ছবি সৌজন্যে বিসিসিআই)

T20 বিশ্বকাপের জন্য কতটা তৈরি? ঘরের মাঠে AUS ও SA-র বিরুদ্ধে পরীক্ষায় বসবে ভারত

  • ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। তারপর ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ৬ অক্টোবর থেকে একদিনের সিরিজ শুরু হবে।

শুভব্রত মুখার্জি

ঘরের মাঠে প্রথমে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি এবং তারপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে ভারতীয় দল। ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। তারপর ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ৬ অক্টোবর থেকে একদিনের সিরিজ শুরু হবে। এই দুই সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) তরফে। 

ভারতের মাটিতে ডেভিড ওয়ার্নাররা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন। এরপরেই ডেভিড মিলারদের বিরুদ্ধে ভারতীয় দল খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজ। বিসিসিআইয়ের তরফে টুইট করে বলা হয়েছে' আসন্ন অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার ভারতের সফরের পূর্ণাঙ্গ সূচি বিসিসিআইয়ের তরফে ঘোষণা করা হয়েছে। ভারতের ২০২২-২৩ সালের ঘরোয়া মরশুম শুরু হবে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-২০ এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ভারতীয় দল। '

অজিদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে পঞ্জাবের মোহালিতে। এরপরের দুটি ম্যাচ খেলা হবে নাগপুর (২৩ সেপ্টেম্বর) এবং হায়দরাবাদে (২৫ সেপ্টেম্বর)।  ২৮ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ ভারত খেলবে তিরুবনন্তপুরমে। গান্ধীজির জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে দ্বিতীয় ম্যাচ খেলা হবে ২ অক্টোবর। এই ম্যাচটি খেলা হবে গুয়াহাটিতে। পরবর্তী ম্যাচ (৪ অক্টোবর) খেলা হবে ইন্দোরে। ৬ অক্টোবর লখনউতে খেলা হবে প্রথম একদিনের ম্যাচ। এরপর ৯ এবং ১১ অক্টোবর যথাক্রমে রাঁচি এবং দিল্লিতে খেলা হবে দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে ম্যাচ। 

বন্ধ করুন