অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডের এই মাঠেই নামবে বিরাট কোহলির দল।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডের এই মাঠেই নামবে বিরাট কোহলির দল।

দিন-রাতের টেস্টে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাতে তৈরি টিম ইন্ডিয়া

আমরা চ্যালেঞ্জ নিতে তৈরি। গাবা হোক বা পার্থ, তাতে আমাদের কিছু যায় আসে না। যে কোনও টেস্ট সিরিজের উত্তেজনাপূর্ণ ও আকর্ষণীয় বৈশিষ্ট দিন-রাতের টেস্ট ম্যাচ, এবং তার জন্য আমরা প্রস্তুত।

চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে দিন-রাতের টেস্ট খেলবে ভারত। রবিবার এই ঘোষণা করেছেন স্বয়ং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

এ দিন নয়াদিল্লিতে ক্রিকেট বোর্ডের বৈঠকের পরে সাংবাদিকদের সৌরভ জানান, ‘দিন-রাতের টেস্ট খেলা হবে এবং আমরা সেই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করব। পরের বছর ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট। আর হ্যাঁ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও।’

উল্লেখ্য, ২০১৮-২০১৯ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে দিন-রাতের টেস্ট খেলার প্রস্তাবে রাজি হয়নি সফরকারী ভারতীয় দল। গত নভেম্বর মাসে কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ খেলে ভারত। গোলাপি বলের সে টেস্ট ম্যাচে প্রতিপক্ষ বাংলাদেশকে ইনিংস ও ৪৬ রানে পরাস্ত করে বিরাট কোহলির দল।

গত জানুয়ারি মাসে বিরাট জানান, অস্ট্রেলিয়ার যে কোনও মাঠে দিন-রাতের টেস্ট খেলতে তাঁর দল প্রস্তুত। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ জেতার পরে ভারত অধিনায়ক বলেন, ‘আমরা চ্যালেঞ্জ নিতে তৈরি। গাবা হোক বা পার্থ, তাতে আমাদের কিছু যায় আসে না। যে কোনও টেস্ট সিরিজের উত্তেজনাপূর্ণ ও আকর্ষণীয় বৈশিষ্ট দিন-রাতের টেস্ট ম্যাচ, এবং তার জন্য আমরা প্রস্তুত।’

গত জানুয়ারিতে ভারত সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে আসা ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিনিধিদল পরবর্তী মরশুমে দিন-রাতের টেস্ট ম্যাচের সম্ভাবনা নিয়ে কথা বলতে বিসিসিআই কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন।

অন্য দিকে, আগামী বৃহস্পতিবার থেকে ওয়েলিংটনে শুরু হচ্ছে ভারত বনাম নিউ জিল্যান্ড দুই ম্যাচের টেস্ট সিরিজ।

বন্ধ করুন