বাংলা নিউজ > ময়দান > India Tour of Bangladesh 2022: বাংলাদেশের বিরুদ্ধে ODI সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা,পরিবর্তে বাংলার অলরাউন্ডার

India Tour of Bangladesh 2022: বাংলাদেশের বিরুদ্ধে ODI সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা,পরিবর্তে বাংলার অলরাউন্ডার

শাহবাজ আহমেদ।

জাদেজা ছাড়াও একদিনের সিরিজের দল থেকে যশ দয়ালও ছিটকে গিয়েছেন। জাদেজার পরিবর্ত হিসেবে ভাগ্যের শিকে ছিঁড়েছে বাংলার বাঁ-হাতি অলরাউন্ডারের। দলে জায়গা করে নিয়েছেন শাহবাজ আহমেদ। এ ছাড়াও দলে এসেছেন জোরে বোলার কুলদীপ সেনও।

রবীন্দ্র জাদেজা এখনও পুরো ফিট নন। যে কারণে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ থেকে ছিটকে গেলেন জাড্ডু। আবার চোটের জন্য বাংলাদেশ সফরের একদিনের সিরিজের দল থেকে যশ দয়ালও ছিটকে গিয়েছেন। জাদেজার পরিবর্ত হিসেবে ভাগ্যের শিকে ছিঁড়েছে বাংলার বাঁ-হাতি অলরাউন্ডারের। দলে জায়গা করে নিয়েছেন শাহবাজ আহমেদ। এ ছাড়াও দলে এসেছেন জোরে বোলার কুলদীপ সেনও।

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজের দলে এই দু’টি পরিবর্তন করতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জাদেজা এবং যশ দয়ালের পরিবর্ত ক্রিকেটারদের নাম বুধবারই জানিয়ে দেয় বিসিসিআই। জাদেজার ফিটনেস নিয়ে আগে থেকেই প্রশ্ন ছিল। বাংলাদেশ সফরে তাঁর খেলা নিয়েও ছিল সংশয়। শেষ পর্যন্ত বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড জাদেজাকে না পাওয়া যাওয়ার বিষয়টি নিশ্চিত করল।

আরও পড়ুন: আমার টিম, আমার সিদ্ধান্ত- উমরান, সঞ্জুকে না খেলানোর অজুহাত হার্দিকের

প্রসঙ্গত, এশিয়া কাপের সময়ে জাদেজা হাঁটুতে চোট পেয়েছিলেন। তাঁর অস্ত্রোপচারও করতে হয়েছিল। সেই চোট এখনও সারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলতে পারেননি তিনি। তবে আশা করা হয়েছিল, বাংলাদেশ সফরের দলে তাঁকে হয়তো পাওয়া যাবে। কিন্তু তিনি পুরো ফিট না হওয়ার কারণে তাঁর পরিবর্তে একদিনের সিরিজের জন্য শাহবাজকে দলে নেওয়া হল। জাদেজাকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও যদি পাওয়া না যায়, সে ক্ষেত্রে উত্তর প্রদেশের স্পিনার সৌরভ কুমারকে দলে ডাকা হতে পারে।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ২৫ নভেম্বর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে ভারত। এই সিরিজের দলে ছিলেন কুলদীপ এবং শাহবাজ। এ বার বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজের দলেও যোগ দেবেন তাঁরা।

আরও পড়ুন: হার্দিকের হাতে কি ভারতের T20 -র নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত! কী বললেন কার্তিক?

বাংলাদেশের বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং দু'টি টেস্ট খেলবে ভারত। যার জন্য আগামী ১ ডিসেম্বর বাংলাদেশে উড়ে যাবেন রোহিত শর্মারা। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ৪, ৭ এবং ১০ ডিসেম্বর। ১৪ এবং ২২ তারিখে হবে ২টি টেস্ট ম্যাচ।

বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), শিখর ধওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়স আইয়ার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.