বাংলা নিউজ > ময়দান > India Tour of Bangladesh 2022: বাংলাদেশের বিরুদ্ধে ODI সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা,পরিবর্তে বাংলার অলরাউন্ডার

India Tour of Bangladesh 2022: বাংলাদেশের বিরুদ্ধে ODI সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা,পরিবর্তে বাংলার অলরাউন্ডার

শাহবাজ আহমেদ।

জাদেজা ছাড়াও একদিনের সিরিজের দল থেকে যশ দয়ালও ছিটকে গিয়েছেন। জাদেজার পরিবর্ত হিসেবে ভাগ্যের শিকে ছিঁড়েছে বাংলার বাঁ-হাতি অলরাউন্ডারের। দলে জায়গা করে নিয়েছেন শাহবাজ আহমেদ। এ ছাড়াও দলে এসেছেন জোরে বোলার কুলদীপ সেনও।

রবীন্দ্র জাদেজা এখনও পুরো ফিট নন। যে কারণে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ থেকে ছিটকে গেলেন জাড্ডু। আবার চোটের জন্য বাংলাদেশ সফরের একদিনের সিরিজের দল থেকে যশ দয়ালও ছিটকে গিয়েছেন। জাদেজার পরিবর্ত হিসেবে ভাগ্যের শিকে ছিঁড়েছে বাংলার বাঁ-হাতি অলরাউন্ডারের। দলে জায়গা করে নিয়েছেন শাহবাজ আহমেদ। এ ছাড়াও দলে এসেছেন জোরে বোলার কুলদীপ সেনও।

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজের দলে এই দু’টি পরিবর্তন করতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জাদেজা এবং যশ দয়ালের পরিবর্ত ক্রিকেটারদের নাম বুধবারই জানিয়ে দেয় বিসিসিআই। জাদেজার ফিটনেস নিয়ে আগে থেকেই প্রশ্ন ছিল। বাংলাদেশ সফরে তাঁর খেলা নিয়েও ছিল সংশয়। শেষ পর্যন্ত বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড জাদেজাকে না পাওয়া যাওয়ার বিষয়টি নিশ্চিত করল।

আরও পড়ুন: আমার টিম, আমার সিদ্ধান্ত- উমরান, সঞ্জুকে না খেলানোর অজুহাত হার্দিকের

প্রসঙ্গত, এশিয়া কাপের সময়ে জাদেজা হাঁটুতে চোট পেয়েছিলেন। তাঁর অস্ত্রোপচারও করতে হয়েছিল। সেই চোট এখনও সারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলতে পারেননি তিনি। তবে আশা করা হয়েছিল, বাংলাদেশ সফরের দলে তাঁকে হয়তো পাওয়া যাবে। কিন্তু তিনি পুরো ফিট না হওয়ার কারণে তাঁর পরিবর্তে একদিনের সিরিজের জন্য শাহবাজকে দলে নেওয়া হল। জাদেজাকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও যদি পাওয়া না যায়, সে ক্ষেত্রে উত্তর প্রদেশের স্পিনার সৌরভ কুমারকে দলে ডাকা হতে পারে।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ২৫ নভেম্বর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে ভারত। এই সিরিজের দলে ছিলেন কুলদীপ এবং শাহবাজ। এ বার বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজের দলেও যোগ দেবেন তাঁরা।

আরও পড়ুন: হার্দিকের হাতে কি ভারতের T20 -র নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত! কী বললেন কার্তিক?

বাংলাদেশের বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং দু'টি টেস্ট খেলবে ভারত। যার জন্য আগামী ১ ডিসেম্বর বাংলাদেশে উড়ে যাবেন রোহিত শর্মারা। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ৪, ৭ এবং ১০ ডিসেম্বর। ১৪ এবং ২২ তারিখে হবে ২টি টেস্ট ম্যাচ।

বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), শিখর ধওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়স আইয়ার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন।

বন্ধ করুন