বাংলা নিউজ > ময়দান > U-19 Asia Cup: এশিয়া কাপের শেষ চারে ভারত-বাংলাদেশ লড়াই, দেখুন সেমিফাইনালের সূচি
সেমিফাইনালে ওঠার পর ভারতীয় যুব দল। ছবি- বিসিসিআই।
সেমিফাইনালে ওঠার পর ভারতীয় যুব দল। ছবি- বিসিসিআই।

U-19 Asia Cup: এশিয়া কাপের শেষ চারে ভারত-বাংলাদেশ লড়াই, দেখুন সেমিফাইনালের সূচি

  • মাঝপথেই ভেস্তে যায় বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ।

এ গ্রুপের এক নম্বর দল হিসেবে চলতি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। এ-গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে ভারত। যদিও বি-গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচের আগে পর্যন্ত নির্ধারিত হয়নি যুব এশিয়া কাপের সেমিফাইনালের প্রতিপক্ষে। মঙ্গলবার বি-গ্রুপে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচ মাঝপথেই পরিত্যক্ত হওয়ায় স্পষ্ট হয়ে যায় শেষ চারের ছবিটা।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয়েই গ্রুপে নিজেদের প্রথম দু'টি ম্যাচে জয় তুলে নেয়। ফলে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচটিই ঠিক করে দিত কারা বি-গ্রুপের এক নম্বর দল হবে আর কারা দু'নম্বর। শেষমেশ বাংলাদেশ ৩২.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১২৯ রান তোলার পর ম্যাচ পরিত্যক্ত হয়। উভয় দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়। দু'দলই ৩ ম্যাচে ৫ পয়েন্ট করে সংগ্রহ করে। তবে নেট রান-রেটে এগিয়ে থাকার সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। শ্রীলঙ্কা গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে ওঠে।

সুতরাং, এ-গ্রুপের চ্যাম্পিয়ন দল পাকিস্তান সেমিফাইনালে মুখোমুখি হবে বি-গ্রুপের রানার্স শ্রীলঙ্কার বিরুদ্ধে। এ-গ্রুপের রানার্স ভারত শেষ চারে মাঠে নামবে বি-গ্রুপের চ্যাম্পিয়ন দল বাংলাদেশের বিরুদ্ধে।

সেমিফাইনালের সূচি:-
১. পাকিস্তান বনাম শ্রীলঙ্কা (৩০ ডিসেম্বর, দুবাই)
২. ভারত বনাম বাংলাদেশ (৩০ ডিসেম্বর, শারজা)

বন্ধ করুন