বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: অল্প সুযোগে দারুণ দল বেছেছিলেন নির্বাচকরা, খুশি লক্ষ্মণ

U19 World Cup: অল্প সুযোগে দারুণ দল বেছেছিলেন নির্বাচকরা, খুশি লক্ষ্মণ

বিশ্বকাপজয়ী অনুর্ধ্ব ১৯ ভারতীয় দল। ছবি- পিটিআই। (PTI)

ইংল্যান্ডকে ফাইনালে চার উইকেটে হারায় ভারতীয় দল।

অ্যান্টিগায় ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে রেকর্ড পঞ্চমবার অনুুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিততে সক্ষম হয় ভারতীয় দল। গোটা টুর্নামেন্টে অপরাজিত ছিলেন যশ ধুলরা। ভারতীয় দলের খেলা প্রশংসা কুড়িয়েছে বিশেষজ্ঞ থেকে সমর্থক সকলেরই। তবে বিশ্বকাপ জয়ের জন্য ক্রিকেটারদের পাশপাশি ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের নির্বাচকদেরও প্রশংসায় পঞ্চমুখ ভিভিএস লক্ষ্মণ। 

ম্যাচ শেষে এক সাক্ষাৎকারে ভিভিএস লক্ষ্মণ জানান, ‘প্রথমেই নির্বাচন কমিটিকে অনেক অভিনন্দন। এটা নতুন নির্বাচন কমিটি ছিল এবং ওদের ক্ষেত্রে এই প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বের করাটা একেবারেই সহজ ছিল না। তারপর দলের প্রধান কোচ হিসাবে হৃষিকেশ, সাইরাজ, মুনিশ এবং সকল সাপোর্ট স্টাফই দুর্দান্ত কাজ করেছেন। ওরা যেভাবে এই দলকে একত্রিত করে কঠোর প্রস্তুতি সেরেছে, তা প্রশংসনীয়। ওরা এশিয়া কাপ জিতে দারুণভাবে প্রস্তুতি সেরে বিশ্বকাপে খেলতে নামে।’

সাধারণত অনুর্ধ্ব ১৯ ক্রিকেটারদের জন্য প্রতি বছরই ঘরোয়া কোচবিহার ট্রফির আয়োজন করা হয়। তবে গত মরশুমে রঞ্জির পাশাপাশি কোনোরকম ঘরোয়া ক্রিকেটই, করোনার কারণে আয়োজন করা সম্ভব হয়নি। তার ফলে দল বিছাইয়ের আগে ক্রিকেটারদের ঠিক করে পরখ করারও সুযোগ পাননি নির্বাচকরা। সেই দিকেই ইঙ্গিত কর লক্ষ্মণ তাদের বাহবা দেন। করোনকালে এমন পরিস্থিতিতে এই জয়টা তাই বিশেষ স্বস্তি দিচ্ছে ভারতীয় কিংবদন্তিকে।

‘আমার মতে বিসিসিআইকে বাহবা দেওয়াটাও প্রয়োজনীয়। অনুর্ধ্ব ১৬, ১৯ এবং অনুর্ধ্ব ২৩ দলগুলি প্রচুর ম্য়াচ খেলার সুযোগ পায়। তবে করোনার কারণে তো এবার তেমন কিছুই করা গেল না, কোনো টুর্নামেন্টই আয়োজিত হল না। সেই কারণে আমার মতে এই টুর্নামেন্ট জয়ের অনুভূতিটাই আলাদা।’ দাবি এনসিএ প্রধান লক্ষ্মণের। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.