বাংলা নিউজ > ময়দান > কবে ফের শুরু হতে পারে ভারত-পাকিস্তান সিরিজ? জানালেন PCB চেয়ারম্যান রামিজ রাজা
পিসিবি চেয়ারম্যান হিসাবে প্রথম সাংবাদিক সম্মেলন রামিজ রাজার। ছবি- রয়টার্স। (REUTERS)
পিসিবি চেয়ারম্যান হিসাবে প্রথম সাংবাদিক সম্মেলন রামিজ রাজার। ছবি- রয়টার্স। (REUTERS)

কবে ফের শুরু হতে পারে ভারত-পাকিস্তান সিরিজ? জানালেন PCB চেয়ারম্যান রামিজ রাজা

  • আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪ অক্টোবর মুখোমুখি হবে দুই পড়শি দেশ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে সরকারিভাবে সোমবারই (১৩ সেপ্টেম্বর) নিযুক্ত হয়েছেন প্রখ্যাত ধারভাষ্যকার ও প্রাক্তন পাকিস্তান অধিনায়ক রামিজ রাজা। প্রথমেই পাকিস্তানের কোচিং স্টাফে ম্যাথু হেডেন ও ভার্নন ফিলেন্ডারের যুক্ত হওয়ার কথা ঘোষণা করে শোরগোল ফেলে দেন। পাশপাশি সবচেয়ে আলোচিত টপিকগুলির মধ্যে অন্যতম, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন নিয়েও মতামত জানান তিনি। 

ভারত বা পাকিস্তান দুই দেশই ক্রিকেটপাগল। সুতরাং, এই দেশের ক্রিকেট বোর্ডের প্রধানের পথ যে ফুল বিছানো হবে না, তা ভালভাবেই জানেন রাজা। সেই কথা স্বীকারও করে নেন রামিজ। সাংবাদিকরা তাঁকে ভারত-পাকিস্তান সিরজের বিষয়ে জিজ্ঞেস করলে কোনরকম রাখঢাক না করে অবশ্য অকপটে সত্যিটা জানিয়ে দেন তিনি। দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কের দিকে ইঙ্গিত করে রামিজ জানান এই মুহূর্তে দুই পড়শি দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সম্ভব নয়।

রামিজ বলেন, ‘বর্তমানে এটা কোনভাবেই সম্ভব নয়। কারণ খেলাধুলোর মডেলটা পুরোপুরিভাবে রাজনীতি দ্বারা আবিষ্ট। তবে আমরা সত্যি বলতে সেই বিষয়ে বর্তমানে খুব একটা বেশি কিছু ভাবছি না। আমাদের বর্তমানে সবার আগে লক্ষ্য দেশের আভ্যন্তরীন ও স্থানীয় ক্রিকেটের উন্নতি ঘটানো।’ পাশপাশি দেশের কোচেদের অবস্থা ও পরিকাঠামোগত উন্নতি নিয়ে নিজের হতাশ প্রকাশ করে, তা শীঘ্রই উন্নত করার কথা জানান তিনি। তবে দ্বিপাক্ষিক সিরিজ না হলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ২৪ অক্টোবর মুখোমুখি হবে দুই পড়শি দেশ।

বন্ধ করুন