বাংলা নিউজ > ময়দান > Virat Kohli Hits Century: অবশেষে শাপমুক্তি, ১০২০ দিন পরে আন্তর্জাতিক শতরান কোহলির
শতরানের পরে কোহলি। ছবি- বিসিসিআই।

Virat Kohli Hits Century: অবশেষে শাপমুক্তি, ১০২০ দিন পরে আন্তর্জাতিক শতরান কোহলির

  • আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেন বিরাট কোহলি। তিনি ভেঙে দেন রোহিত শর্মার অনবদ্য রেকর্ড।

অবশেষে শাপমুক্তি। প্রায় তিন বছর অপেক্ষা করার পরে অবশেষে সেঞ্চুরির খরা কাটল কোহলির। বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে ১১টি টার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন কোহলি।

বিরাট শেষবার আন্তর্জাতিক সেঞ্চুরি করেন ২০১৯ সালের নভেম্বরে। ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্টে শেষবার তিন অঙ্কের ব্যক্তিগত ইনিংস খেলেছিলেন তিনি। দীর্ঘ অপেক্ষার পরে অবশেষে সেঞ্চুরির খরা কাটালেন কোহলি। ১০২০ দিন পরে ফের তিন অঙ্কে পৌঁছলেন বিরাট। ২ বছর ৯ মাস ১৬ দিন পরে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছন তিনি।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এটি কোহলির প্রথম শতরান। সার্বিকভাবে তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এটি বিরাটের ৭১তম সেঞ্চুরি।

দুবাইয়ে আফগানিস্তানের বিরুদ্ধে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। তিনি শেষমেশ ১২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৬১ বলে ১২২ রান করে অপরাজিত থাকেন।

এশিয়া কাপের সুপার ফোরে ভারত বনাম আফগানিস্তান ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটসম্যানের এটিই সব থেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস। এই নিরিখে তিনি ভেঙে দেন ক্যাপ্টেন রোহিত শর্মার রেকর্ড। রোহিত ২০১৭ সালে ইন্দোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১১৮ রান করেছিলেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এতদিন এটিই ছিল কোনও ভারতীয় ক্রিকেটারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এবার থেকে সেই রেকর্ড লেখা থাকবে বিরাটের নামে।

আরও পড়ুন:- Duleep Trophy 2022: ভিত গড়লেন ঘরামি, হাফ-সেঞ্চুরি হাতছাড়া অনুষ্টুপের, মনোজকে নিয়ে লড়ছেন বিরাট

আফগানিস্তানের বিরুদ্ধে শুরুতে ব্যাট করে ভারত ২ উইকেটে ২১২ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। কোহলির শতরান ছাড়া লড়াকু হাফ-সেঞ্চুরি করেন লোকেশ রাহুল। রোহিতের বদলে ভারতকে নেতৃত্ব দিতে নামা লোকেশ ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৬২ রান করে মাঠ ছাড়েন।

বন্ধ করুন